ছয় দিন বন্ধের ফাঁদে আখাউড়া স্থলবন্দর

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
করোনার সংক্রমণ প্রতিরোধে এমনিতেই বন্ধ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে স্বাভাবিক পারাপার। তারউপর আসন্ন
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা ছয় দিন বন্ধের ফাঁঁদে পড়লো আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে,সরকারি ছুটির দিন ব্যতীত স্থলশুল্ক স্টেশন, বন্দরের কার্যক্রম খোলা থাকবে বলে কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।
জানা গেছে, মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ৩০ জুলাই বৃহস্পতিবার থেকে ৪ আগস্ট পর্যন্ত আখাউড়া স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে। ৫ আগস্ট থেকে পুনরায় আমদানি-রফতানি চালু হবে। আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন ঈদুল আজহা উপলক্ষে ৩০ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত বন্দর দিয়ে দুই দেশের মাঝে সব ধরণের বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ীরা।
আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট কর্মকর্তা মো. আবদুল হামিদ বলেন, ‘দুই দেশের বাণিজ্য বন্ধ থাকলেও আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশে আটকেপড়া পাসপোর্টের যাত্রী গমণাগমন করতে পারবেন।