টাউন হলের ভিতরে সম্মেলন বাইরে সংঘর্ষ

প্রতিনিধি।।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের প্রথম ত্রি বার্ষিক সম্মেলনের ভিতর ঢুকতে দেওয়া হয়নি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও সংরক্ষিত নারী আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমাকে। তিনি এ কথা নিশ্চিত করে বলেন, আমি সম্মেলনে ঢুকতে চেয়েও গেইট বন্ধ করে দেওয়ায় ঢুকতে না পেরে চলে আসি। চলে আসার সময় পেছন থেকে আমার নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে ১০ নেতাকর্মীকে আহত করে।
শনিবার কুমিল্লা টাউন হলের সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উদ্বোধনী বক্তা হিসেবে বক্তব্য রাখা শুরু করলে সম্মেলনে স্থলে আসার চেষ্টা করেন আঞ্জুম সুলতানা সীমা এমপি। কিন্তু টাউন হলের গেইট এমপি বাহার সমর্থিত নেতাকর্মীদের নিয়ন্ত্রণে থাকায় তিনি সম্মেলন স্থলে প্রবেশ করতে পারেননি। তিনি টাউন হলের গেইট থেকে ফিরে যাওয়ার পর পরই নগরীর নজরুল এভিনিউস্থ রোডে শুরু হয় গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। চলে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় হেলমেট পরা কয়েকজন যুবক দৈনিক সমকালের ফটোসাংবাদিক এনকে রিপনের ক্যামেরা ছিনিয়ে নেয়। রাবার বুলেটবিদ্ধ হন প্রথম আলোর ফটো সাংবাদিক এম সাদেক।
এ বিষয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, টাউন হল মাঠের বাইরে অন্য সড়কে ঝামেলা হয়েছিল। প্রশাসন পরিস্থিতি সামাল দিয়েছে।