ডা. প্রাণ গোপালকে জড়িয়ে সংবাদ প্রচারে থানায় জিডি

 

অফিস রিপোর্টার।।

সম্প্রতি একটি অনলাইন নিউজ পোর্টালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ডা. প্রাণ গোপাল দত্তকে জড়িয়ে সংবাদ প্রকাশ করা হয়। ওই সংবাদটি মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত দাবি করে থানায় সাধারণ ডায়েরি করেন চান্দিনা উপজেলা কৃষকলীগের একজন নেতা।

নিউজ পোর্টাল ও তার ফেইসবুক আইডি’র বিরুদ্ধে চান্দিনা উপজেলা আওয়ামী কৃষকলীগ সাংগঠনিক সম্পাদক ফয়সাল বারী মুকুল ওই সাধারণ ডায়েরি (জিডি) করেন।

ফয়সাল বারী মুকুল বলেন- একটি নিউজ পোর্টাল ও ফেইসবুক পেইজে আমাদের নেতা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে নিয়ে ‘কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপ-নির্বাচনের জন্য ডা. প্রাণ গোপাল দত্তকে প্রস্তুতির জন্য নির্দেশ দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা’ শিরোনামে সংবাদ প্রকাশ করে। গত ৩ আগস্ট বিষয়টি দেখতে পেয়ে অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের সাথে যোগাযোগ করে জানতে পারি তিনি সে বিষয়ে কিছুই জানেন না। তাকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে একটি মহল সক্রিয় হয়ে এসব নিউজ আপলোড দিয়ে আসছে। তার সামাজিক ও রাজনৈতিক সম্মান রক্ষার্থে থানায় সাধারণ ডায়েরি করি।
চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নূরুল বাশার সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করে বলেন- এ বিষয়ে চান্দিনা থানায় গত বুধবার (৪ আগস্ট) একটি সাধারণ ডায়েরি করা হয়।

অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেন, চান্দিনা আওয়ামীলীগ নেতা পাঁচবারের সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ এমপি’র মৃত্যুর শোক এখনও কাটেনি। সংসদীয় আসনটি শূন্যও ঘোষণা হয়নি। এরই মধ্যে একটি কুচক্রি মহল উদ্দেশ্য প্রণোদিত ভাবে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রচারে লিপ্ত হয়েছে। সম্প্রতি একটি অনলাইন নিউজ পোর্টালে আমাকে জড়িয়ে প্রধানমন্ত্রীর উপসচিব এর বরাদ দিয়ে সংবাদ প্রচার করেছেন। যা সম্পর্কে আমি নিজেও কিছু জানি না। এটি একটি রাজনৈতিক ষড়যন্ত্র।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ।