ঘুষের ছবি ভাইরালে বদলি দাউদকান্দির উপজেলা প্রকৌশলী

অফিস রিপোর্টার।।
ঘুষ নেওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী এম এস আনোয়ারুল হককে বদলি করা হয়েছে। দাউদকান্দি থেকে তাকে হবিগঞ্জের বাহুবল উপজেলায় পাঠানোর আদেশ দেয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশিদ খান স্বাক্ষরিত এক চিঠিতে এ বদলির আদেশ দেয়া হয়।
বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল ইসলাম খান বলেন, ‘প্রকৌশলী আনোয়ারুল হক দাউদকান্দিতে যোগদানের পর বিভিন্ন রাস্তাঘাট, কালভার্ট ও সেতুর কাজ চলাকালীন ঠিকাদার ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়েমের অভিযোগ করেন। উপজেলা মাসিক সমন্বয় সভায়ও তার বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ করেন ইউনিয়ন চেয়ারম্যানরা। সম্প্রতি তার ঘুষ নেয়ার একটি ছবি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে।’
খোঁজ নিয়ে জানা গেছে, প্রকৌশলী এম এস আনোয়ারুল হক দাউদকান্দি কর্মস্থলে যোগ দেওয়ার পর থেকেই প্রকল্প বাস্তবায়নে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করে কৌশলে অর্থ হাতিয়ে নেন। সম্প্রতি উপজেলা প্রকৌশলী নগদ টাকা ঘুষ নিচ্ছেন, এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এর প্রেক্ষিতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর থেকে তাকে বদলি করা হয়।
এসব বিষয়ে জানতে প্রকৌশলী এম এস আনোয়ারুল হকের ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি রিসিভ করেননি।