ডা.প্রাণ গোপালের কথায় বিএনপি নেতাকে চাকরি দেন নিজামী!

প্রতিনিধি।।
সম্প্রতি চান্দিনার হারং পশ্চিম পাড়া শাহী ঈদগাহ কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন এমপি ডা. প্রাণ গোপাল। একটি মিনিট ২০ সেকেন্ডের একটি ভিডিওতে এমপি প্রাণ গোপালকে বলতে শুনা যায়, পৌরসভার রাস্তা গুলি এলজিইডিতে দেয়া হয়েছে। সেখানে আমার একজন ভাগিনা আছে। নাম মিঠু, তার বাবা শামসু আবার বিএনপির করে, আমার ক্লাস মিট। মিঠুর চাকুরীটা আমি দিয়েছিলাম। এ চাকরির জন্য আমি শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামীর কাছে গিয়ে ছিলাম। তিনি পাবনার সব রোগী আমার কাছে দেখাতেন। বললাম আমার ভাগিনা, তার বাবা বিএনপি করে। শিল্প মন্ত্রণালয়ের আন্ডারে একটি পদে চাকুরী, নিজামী বললেন, এ পদে চাকরির জন্য হাওয়া ভবন ও মওদুদ সাহেবের তদবীর আছে, পদ মাত্র একটি। আমি বললাম ‘আমি আবদার করছি.চাকরিটা পারলে দেন। তিনি (নিজামী) চাকরিটা দিয়েছেন, আমার কথা রেখেছেন। কাউকে কিছু দিলে বিনিময়ে কিছু পাওয়া যায়।’ এমন বক্তব্য এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে।

এদিকে গত ১ এপ্রিল বিকেলে উপজেলার কেরণখাল ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদের বাড়িতে আয়োজিত মিলাদ মাহফিল ও ইফতার অনুষ্ঠানে বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাও. মো. মনিরুজ্জামান এমপি প্রাণ গোপালের সাথে নিজামী সখ্যতার বিষয়ে বক্তব্য রাখেন। এ নিয়ে তাঁর পৌনে ৪ মিনিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে মনিরুজ্জামানকে বলতে শুনা যায় ‘নৌকা প্রতীকে বিনা ভোটে ও শেখ হাসিনার করুণায় এমপি হয়ে ডা. প্রাণ গোপাল এমপি বিগত ইউপি নির্বাচনে কিভাবে নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছেন ? তিনি আরও বলেন, ‘ আমি যখন শুনলাম একজনের চাকরির চাওয়ার জন্য তিনি মতিউর রহমান নিজামীর কাছে গেছেন, নিজামী এমপি প্রাণ গোপালের কথা রেখেছেন। তাই বলতে পারি নিজামীর অনুকম্পা যার উপার আছে তার নিকট নৌকা নিরাপদ হতে পারে না। জোবায়দা রহমানের ব্যক্তিগত চিকিৎসক যিনি তার হাতে নৌকা বিজয়ী হতে পারে না।’

এ বিষয়ে মঙ্গলবার চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মহিউদ্দিন আহমেদ আলম বলেন, ডা.প্রাণ গোপাল এমপি হওয়ার আগেও বিএনপি-জামায়াত-শিবির নিয়ে চলতেন, পরে নৌকা প্রতীকে এমপি হয়েও আগের মতো বিএনপি-জামায়াত-শিবির নিয়ে চলছেন, এখন এমপির চার দিকে ওই নেতারাই আছেন। আমরা যারা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শে আওয়ামী লীগ করি তাদেরকে তিনি পছন্দ করেন না। এমপির সাথে কোন সভা-সমাবেশেও আমরা ডাক পাই না।
এদিকে ফোনে যোগাযোগ করে কল রিসিভ না করায় এমপি ডা. প্রাণ গোপালের বক্তব্য জানা সম্ভব হয়নি।