ঢাক ঢোল বাজিয়ে  টাউনহল মাঠে আসছেন নেতাকর্মীরা 

7
আবদুল্লাহ আল মারুফ ।।
কুমিল্লার ঐতিহাসিক টাউনহল মাঠে আজ বিএনপির বিভাগীয় সমাবেশ। সমাবেশকে কেন্দ্র করে গত ৪ দিন ধরেই সমাবেশস্থলে এসেছেন নেতাকর্মী। আর মাত্র কিছুক্ষণ পরেই শুরু হবে এই সমাবেশের মূল পর্ব। তাই যেসকল নেতাকর্মী পূর্বে আসতে পারেননি ও যারা এসেও কুমিল্লার বিভিন্ন স্থানে আশ্র‍্য় নিয়েছেন তারা মাঠের দিকে আসছেন।
এদিকে বিএনপি নেতারাও প্রস্তুত ঐতিহাসিক মাঠে অতীতের সকল ইতিহাস ভেঙ্গে আরো একটি নতুন ইতিহাস গড়তে। তারা জানিয়েছেন, সমাবেশ শুরু হয়ে গেছে একদিন আগেই শুধু বাকি ছিল অনুষ্ঠানিকতা।
শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১টায় সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। তবে কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন বেলা ২ টা থেকে।
চাঁদপুরের শাহরাস্তি উপজেলার বিএনপি নেতা মো. সোহেল বলেন, গণতন্ত্রের মাতা বেগম জিয়ার মুক্তির দাবিতে যা করা দরকার কেন্দ্রীয় নেতাকর্মীদের নির্দেশে তাই করবো। সকালে এসেছি আমরা প্রায় ৫০০ নেতাকর্মী। এর আগে আরও প্রায় হাজার দশেক নেতাকর্মী আমাদের এলাকা থেকে এসেছে। সাধারণ মানুষও যোগ দিচ্ছে সমাবেশে।
কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার বলেন, জনস্রোত আসছে। এখন আর সমাবেশ কুমিল্লা টাউনহলে নেই। ছড়িয়ে পড়েছে পুরো কুমিল্লা শহর জুড়ে। মাঠ ও মাঠের আশপাশে আর দাঁড়ানোর জায়গা নেই। এমানুষের এই স্রোতই প্রমাণ করে বাংলাদেশের মানুষ আর এই ভোট চোর সরকারকে চায় না। তারা ভোট চায়, ভাত চায় সর্বোপরি বাঁচতে চায়।