খালেদা জিয়া-তারেক রহমানের জন্য মঞ্চে আসন

তৈয়বুরর রহমান সোহেল।।
বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য মঞ্চে আসন রাখা হয়েছে। কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাওয়া গণসমাবেশের মঞ্চে এই আসন রাখা হয়। মঞ্চে দুইজনের ছবি সম্বলিত দুটি চেয়ার রাখা আছে। ওই দুটি চেয়ার চাদর দ্বারা ঢেকে দেওয়া হয়েছে।

সমাবেশস্থলে এখনো কোনো উল্লেখযোগ্য নেতা না আসলেও সমাবেশের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা কুমিল্লায় অবস্থান করছেন বলে জানা গেছে। দুপুরে তাদের অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার কথা রয়েছে।
এদিকে সমাবেশে খণ্ড খণ্ড মিছিল প্রবেশ করলেও ফেস্টুন নিয়ে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।
এদিকে শুক্রবার দিনগত শেষ রাতে সম্পূর্ণ প্রস্তুত হয়েছে কুমিল্লা টাউন হলের গণসমাবেশস্থলের মঞ্চ। শুক্রবার বিকেলে জনসমাগম বেড়ে যাওয়ায় মঞ্চ তৈরিতে বেগ পেতে হয় আয়োজকদের। এদিন সন্ধ্যায় কাজ বন্ধ রাখার পর শেষ রাতে সম্পন্ন হয় মঞ্চ তৈরির কাজ।
শনিবার সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে প্রবেশ করছেন বিএনপির নেতৃবৃন্দ। ঢোল-তবলার আওয়াজ ও মিছিলে মুখর হয়ে উঠছে টাউন হল প্রাঙ্গণ।
চাঁদপুরের শাহরাস্তি থেকে আসা ছাত্রদল নেতা আবদুল আজিজ জানান, গতকাল রাতে কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে এসেছে। রাত কাটিয়েছি এখানেই।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের যুবদল নেতা আবুল বাশার জানান, ধর্মঘটের শঙ্কায় দুইদিন আগে কুমিল্লায় এসে এক আত্মীয়ের বাড়িতে অবস্থান নিই। আমাদের উদ্দেশ্য যেকোনো মূল্যে সমাবেশ সফল করা।

টাউন হলের সমাবেশকে সামনে রেখে পুরো কুমিল্লাকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। শনিবার কান্দিরপাড় পূবালী চত্বর, মডার্ন হাইস্কুল, ধর্মপুর রেলগেট, শাসনগাছা রেলগেট, টমছমব্রিজ, চকবাজারসহ নগরীর সকল প্রবেশদ্বারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।