তাপদাহে শীতল ভালবাসা তুলে দিচ্ছে দেবিদ্বারের তরুণরা

  • প্রতিনিধি।।

তীব্র তাপদাহে পুড়ছে দেশ। অসহনীয় গরমে পথচারীদের মাঝে শীতল ভালোবাসার পরশ পৌছে দিচ্ছে কিছু সেচ্ছাসেবী তরুণ।
কুমিল্লার দেবিদ্বারে বিনামূল্যে সপ্তাহ ব্যাপী শরবত বিতরন করে আসছেন তারা। এমন মানবিক কাজে প্রশংসায় ভাসছেন এই সেচ্ছাসেবীরা। প্রতিদিন দেবিদ্বার নিউমার্কেট চত্বরে পথচারী ও সকল যানবাহন চালকদের মাঝে শরবত বিতরণ শুরু হয়। লেবু, টেং, ইসুপগুল, তুকমা দানা, চিনি মিশ্রিত ২০০লিটার শরবত প্রতিদিন বিতরন করা হয়। দেশে চলমান তাপদাহে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা।

মানবিক এই কাজের অন্যতম উদ্যোক্তা সাংবাদিক ইসহাক হাসান জানান, ‘তীব্র গরমেও নিম্ন আয়ের মানুষজন জীবিকার তাগিদে কাজে বের হচ্ছেন। মানবিক চিন্তা থেকে আমাদের কিছু শুভাকাঙ্ক্ষীগণের সহায়তায় এই উদ্যোগ নিয়েছি। শীতল ভালোবাসা ছড়িয়ে দেওয়ার আমাদের এই কার্যক্রম তাপদাহ যতদিন আছে চলবে।’

এই সেচ্ছাসেবায় নিয়োজিত আছেন ব্যবসায়ী ইকবাল হোসেন অপু, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল ইনচার্জ ডাঃ নাজমুল হাসান সাঈদ, দেবিদ্বার প্রাইভেট হাসপাতাল মালিক সমিতির সাধারণ সম্পাদক ময়নাল হোসেন (ভিপি ময়নাল), গোলাম রাব্বী প্লাবন, নাজমুল হাসান সোহাগ, নাজমুল হাসান নাহিদ,দেবিদ্বার উপজেলা ব্লাড ডোনার গ্রুপের নাহিদুল ইসলাম,জায়েদুল ইসলাম, আলিনুর ইসলাম সহ সেচ্ছাসেবীরা।

এ সময় সেচ্ছাসেবীরা বলেন, তীব্র তাপদাহে দেশের পপরিস্থিতি দিন দিন কঠোর হচ্ছে। এই গরমে এক গ্লান ঠান্ডা শরবত যে কতোটা স্বস্থির, তা যিনি পান করে সেই বলতে পারবেন। যারা বাহিরে বের হয়, বিশেষ করে শ্রমিকরা তাদের মধ্যে একটু সাময়িক স্বস্থি ফিরিয়ে দিতে আমাদের এই উদ্যোগ। আমরা আমাদের মতো করে চেষ্টা চালিয়া যাচ্ছি।