তিতাসে রাস্তা কেটে পানি নিষ্কাশন! যানচলাচল বন্ধ

 

আমোদ প্রতিনিধি
কুমিল্লার তিতাসের সদ্য সংস্কার করা এলজিইডির শিবপুর-চান্দনাগেরচর ও গোপালপুর রাস্তার চান্দনাগেরচর অংশের রাস্তাটি কেটে ফেলেছে গ্রামের কিছু ব্যক্তি। এতে যানচলাচল বন্ধ হয়ে গেছে। রাস্তার দুই পাশে নদী ও জমির পানি থাকায় যেতে পারছে না পায়ে হেটেও। এতে জিয়ারকান্দি ইউনিয়নের গোপালপুর, বাঘাইরামপুর ও চেঙ্গাতুলী গ্রামের এবং মজিদপুর ইউনিয়নের শিবপুর, চান্দনাগেরচর, ইউসুফপুরসহ ১০ গ্রামের কয়েক হাজার জনগণের চলাচলে দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

সূত্র জানায়, ১৫দিন পূর্বে এলাকার কিছু ব্যক্তি জমির পানি নিষ্কাশনে উপজেলা প্রশাসন বা সংশ্লিষ্ট কারো অনুমতি না নিয়ে এ রাস্তাটি কেটে ফেলে। তবে জনদুর্ভোগের বিষয়টি ফেসবুকে ভাইরাল হলেও জানে না কর্তৃপক্ষ।

এ রাস্তায় চলাচলকারী ভুক্তভোগী পথচারীরা জানান, এলাকায় দু’একজন প্রভাবশালী তাদের ক্ষমতার জোরে যখন যা মনে চায় তাই করেন।

উপজেলা সহকারী প্রকৌশলী মোহাম্মদ জাহিদ হোসাইন জানান,বিষয়টি তিনি জেনেছেন। তবে কোন বক্তব্য দিতে তিনি রাজী হননি।

এ বিষয়ে মজিদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.ফারুক মিয়া সরকার জানান, স্থানীয়রা জমির পানি নিষ্কাশনের জন্য রাস্তার কিছুটা কেটেছিলো। পরে পানির ¯্রােতে রাস্তাটি ভেঙ্গে যায়। তারা বলেছে নিজ উদ্যোগে রাস্তাটি ভরাট করে দিবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মৎ রাশেদা আক্তার বলেন, বিনা অনুমতিতে এলজিইডির রাস্তা কাটার কোন নিয়ম নেই। বিষয়টি সরজমিনে গিয়ে দেখে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।