তিন মাসে কুমিল্লা মহানগর বিএনপির তিন আহবায়ক!

প্রতিনিধি।।
তিন মাসে কুমিল্লা মহানগর বিএনপি তিনজন আহবায়ক পেয়েছে! তারা হচ্ছেন আমীরুজ্জামান আমীর, শওকত আলী বকুল ও উদবাতুল বারী আবু। আহ্বায়ক আমিরুজ্জামান কমিটিতে তার অনুসারীরা পুত্যাশিত পদ না পাওয়ায় পদত্যাগের ঘোষণা দেন। পরে তাকে বিএনপি দল থেকে অব্যাহতি দেয়। এরপর ভারপ্রাপ্ত আহবায়ক করা হয় শওকত আলী বকুলকে। বুধবার সন্ধ্যায় তিন মাসের মাথায় পুনরায় আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে নতুন আহবায়ক করা হয় উদবাতুল বারী আবুকে।
দলীয় সূত্রমতে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিতে বুধবার সন্ধ্যায় নতুন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে মহানগর যুবদলের সভাপতি উদবাতুল বারীকে আহ্বায়ক এবং মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লাকে সদস্য সচিব করা হয়েছে। তিন মাস আগে গঠিত কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি বাতিল করে নতুন কমিটি গঠন করা হয়। আগে কমিটি ছিলো ৪৪ সদস্যের । নতুন কমিটি ২৫ জনের। এতে আহ্বায়ক পরিবর্তন হলেও সদস্য সচিব আগেরজনই আছেন।
নতুন আহ্বায়ক কমিটিতে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে ভিপি জসিম উদ্দিন, রাজিউর রহমান, আতাউর রহমান ছুটি, মামুনুর রশিদ মজুমদার, হোসেন মিয়া, শহিদুল্লাহ রতন, শওকত আলী বকুল, মাহবুবুর রহমান, নজরুল ইসলাম ও আবদুল জলিল। সদস্য হলেন সৈয়দ জাহাঙ্গীর আলম, ফরিদ আহাম্মদ, কাউসার জামান বাপ্পী, মজিবুর রহমান, আবদুর রহমান, মনিরুল ইসলাম, জলিশ আবদুর রব, রায়হান রহমান, জামাল হোসেন, রিয়াজ খান, নাজমুল হক, নেছার আহম্মেদ ও মনির হোসেন।
বিএনপির সূত্র জানায়, ২০১১ সালের ১০ জুলাই কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠা করা হয়। এরপর প্রায় ১১ বছর পর গত ৩০ মে সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে ৪৪ সদস্যের মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।
এ বিষয়ে বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, দল যে কোনো সময়ে কমিটি পরিবর্তন করতে পারে। দল মনে করেছে, তাই নতুন আহবায়ক কমিটি দিয়েছে।