তেলের দাম বৃদ্ধি – কুমিল্লার পেট্রোল পাম্পে তেল কেনার হিড়িক 

আমোদ প্রতিনিধি। 

শুক্রবার রাত ১২ টা থেকে অকটেনের প্রতি লিটার তেলের দাম ১৩৫  টাকা ঘোষণা পরপরই কুমিল্লা নগরীর পেট্রোল পাম্পে তেল কিনার হিড়িক লেগেছে। এছাড়াও বাড়তি দামে তেল বিক্রি করতে অনেক পাম্প বন্ধ ঘোষণা করা হয়েছে।
রাত ১১ টা থেকে নগরীর চক বাজার নুরুল হুদা পাম্পে তেল কেনার হিড়িক লেগেছে। এছাড়াও নগরী ও আশেপাশের এলাকায় পেট্রোল পাম্পগুলো বন্ধ রয়েছে।
নগরীর নুরুল হুদা ফিলিং স্টেশনের ক্যাশিয়ার ইকবাল হোসেন জানান, রাত ১১ টা  থেকে পাম্পে মোটর বাইক চালকদের ভিড় জমেছে। আমরাসহ আশেপাশের যেসব পেট্রোল পাম্প আছে সবাই বাইক ও গাড়ি চাকলদের কাছে তেল বিক্রি করছি। যারা কন্টেইনার নিয়ে আসছে তাদেরকে ফিরিয়ে দিচ্ছি।
নগরীর টমছম ব্রিজ,  চকবাজার, গুধির পুকুরপাড় ও শাসনগাছা এলাকার পেট্রোল পাম্পে খবর নিয়ে জানা যায়, তারা রাত ১১ টা পর্যন্ত প্রতি বাইকে ১ লিটার পর্যন্ত  তেল বিক্রি করেছেন। এর বেশি কাউকে দেননি।  রাত সোয়া ১১ টার সময় তেল বিক্রি বন্ধ করে দিয়েছেন।
এদিকে ঢাকা -চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পেট্রোল পাম্প ইতিমধ্যে তেল নেই বলে জানিয়ে দিয়েছেন। আগামীকাল( আজ) আসার জন্য বাইক ও গাড়ি চালকদের জানিয়েছেন।
নগরীর টমছম ব্রিজ এলাকায় একটি পাম্পে তেল না পেয়ে চকবাজারমুখী যাওয়া যুবক আলী হোসেন বলেন,  অকটেন ও পেট্রোলের দাম বাড়ার কারণে  মালিকরা এখন তেল দিচ্ছেন না। মালিকরা বলছেন তেল নেই। দাম বাড়ার সাথে সাথে সিন্ডিকেট তৈরি হয়ে গেছে।
এদিকে রাত ১১ টার দিকে মহাসড়কের দেবিদ্বার উপজেলার সাহারপাড় এলাকায় একটি পাম্প তেল বিক্রি বন্ধ করে দেয়। এতে পরিবহন চালক হেলপাররা মহাসড়ক অবরোধ করে। হাইওয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।