দলের নির্দেশ না মেনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সাবেক অর্থমন্ত্রীর ছোট ভাই

প্রতিনিধি।।
দলের নির্দেশ অমান্য করে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির ছোট ভাই গোলাম সারোয়ার। শনিবার নিজ বাস ভবনে সংবাদ সম্মেলনে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষণা দেন তিনি। এসময় তিনি তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে হুমকির অভিযোগ দেন।
লিখিত বক্তব্যে গোলাম সারওয়ার বলেন, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের এক যৌথ সভার সিদ্ধান্তে আমাকে চেয়ারম্যান প্রার্থী পদে নাম ঘোষণা করেন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসাবে আমি চেয়ারম্যান পদে অনলাইনে আবেদন করেছি। এ ঘোষণার পর থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবদুল হাই বাবলু ও কুমিল্লা মহানগরের কিছু নেতাকর্মী সদর দক্ষিণ উপজেলায় প্রায় প্রতিদিন’ই মহড়া দিচ্ছে। প্রতিপক্ষের লোকজন মোবাইল ফোন ও সভা সমাবেশে হুমকি প্রদান করছে। তারা বলে, তাদের সাথে না থাকলে দক্ষিণের কোন নেতাকর্মী শহরে প্রবেশ করতে পারবে না। হাসপাতালে সেবা নিতে পারবে না । পা কেটে হাতে ধরিয়ে দিবে। এছাড়াও আমাদের আসনের মাননীয় এমপি আ হ ম মুস্তফা কামালকে অপমানজনক কথাবার্তা বলেন। তারা নির্বাচনে পেশি শক্তি প্রয়োগ করতে চায়। এ বিষয়ে আমি প্রশাসনকে অবহিত করেছি। সুষ্ঠু নির্বাচন বাস্তবায়নে আমি প্রশাসনের সহযোগিতা চাই।
অভিযোগের বিষয়ে আবদুল হাই বাবলু বলেন, আমরা জনপ্রিয়তায় ভীত হয়ে উল্টাপাল্টা কথা বলছেন গোলাম সারোয়ার। তার এসব অভিযোগ মিথ্যা। বরং তিনি নির্বাচনের ঘোষণা দিয়ে দলের নির্দেশ অমান্য করেছেন।
এদিকে শনিবার দুপুরে দলীয় সভাপতির ধানমন্ডির কার্যালয়ে সাংবাদিকদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, স্থানীয় সরকার নির্বাচন থেকে এমপি মন্ত্রীদের আত্মীয়-স্বজনদের সরে দাঁড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ্য, ২১ মে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন। মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২১ এপ্রিল। বাছাই ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে, ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ ২১ মে। সদর দক্ষিণের ৭ ইউনিয়নে ৫৫ কেন্দ্র। মোট ভোটার এক লক্ষ ৩৩ হাজার ৯০৬ জন।