দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় তিনজনকে সাময়িক বহিষ্কার

প্রতিনিধি।।
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেল স্টেশনে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় ট্রেনটির চালক মো. জসিম উদ্দিন, সহকারী চালক মো. মহসিন ও গার্ড আবদুল কাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক মো. আবিদুর রহমান।
এদিকে এ ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির একটি কুমিল্লা জেলা প্রশাসনের ও অপরটি রেলওয়ের।
কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, দুর্ঘটনার কারণ বের করতে জেলা প্রশাসন থেকে তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে তদন্তের নথি জমা দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।
অপরদিকে রেলওয়ের ফেনী অঞ্চলের সাব স্টেশন ইঞ্জিয়ার (সড়ক) রিটন চাকমা জানিয়েছেন, রেলওয়ের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। সেখানে চট্টগ্রাম রেলওয়ের বিভাগীয় পরিবহন কমকর্তা মো. তারেককে প্রধান করা হয়েছে।
উল্লেখ্য- হাসানপুর রেলস্টেশনের চার নম্বর লুপ লাইনে দাঁড়িয়ে ছিলো মালবাহী ট্রেন। রবিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে ওই ট্রেনের পেছন দিক থেকে ৭৭কিলোমিটার বেগে ধাক্কা দেয় ঢাকা অভিমুখী বিরতিহীন সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন। এতে দুমড়ে-মুচড়ে যায় ওই ট্রেনের ছয়টি বগি। দুই ট্রেনের মোট সাতটি বগি লাইনচ্যুত হয়। আহত হন ৫০ জন। লোকজনের ভিড় এবং দুর্ঘটনার আশংকায় সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত তিন ঘন্টা চট্টগ্রামের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ থাকে। এতে বিভিন্ন স্টেশনে আটকা পড়ে কয়েকটি ট্রেন। রাত ৯টার পর আরেকটি লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।