দেবিদ্বারে ইফতার কম দেওয়া নিয়ে দফায় দফায় মারামারি

মোহাম্মদ শরীফ।

কুমিল্লার দেবিদ্বারে ইফতার বিতরণ নিয়ে দফায় দফায় মারামারির ঘটনা ঘটেছে। এতে স্থানীয় সাংবাদিকসহ আহত হয়েছেন অন্তত ২০ জন। সোমবার সন্ধ্যায় উপজেলার ভিংলাবাড়ি জামে মসজিদে ইফতার বিতরণ নিয়ে এই ঘটনার সুত্রপাত।

স্থানীয়সুত্রে জানা যায়, সোমবার ভিংলাবাড়ি জামে মসজিদে ইফতার আয়োজন করে মসজিদ কমিটি। ইফতার বিতরণের কালে এক শিশুকে ইফতার কম দেওয়া নিয়ে দু’পক্ষের মাঝে কথাকাটি তৈরী হয়। একপর্যায়ে দুই গ্রুপে মারামারি হয় মসজিদ প্রাঙ্গণেই। মসজিদ কমিটির পক্ষ ও বহিরাগত পক্ষের ঘটনাস্থলে দুই নারীসহ ৬ জন আহত হয়। পরবর্তীতে আহতদের দেবিদ্বার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসা হলে আবারও দুই পক্ষের মধ্যে মারামারি ঘটনা ঘটে। এসময় উপজেলার সংবাদকর্মীরা সংবাদ সংগ্রহের জন্য গেলে তাদের উপর চড়াও হয় একটি পক্ষের লোকজন। এতে স্থানীয় সাংবাদিক শাহীন আলমসহ অন্তত ২০ জন আহত হয়েছে। গুরতর আহতদের দেবিদ্বার স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা মেডিকেলে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।

দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কমল কৃষ্ণধর বলেন, ‘ইফতার বিতরণে থালায় কম ইফতার দেওয়া নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা থেকে ঘটনার সুত্রপাত শুণেছি। ঘটনাস্থল মসজিদ ও হাসপাতালে সাথে সাথে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনো কোনো মামলা হয়নি, তবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।