জাগ্রত মানবিকতার নতুন পোষাকে শিশুদের মুখে ঈদের হাসি!

মাহফুজ নান্টু,

শ্রাবন্তির বাবা মা নেই। থাকে শাসনগাছায়। ৮ বছর বয়সি শ্রাবন্তি কোন রকম খেয়ে না খেয়ে লেখাপড়া করে। ঈদের নতুন পোষাক তার কাছে চরম বিলাসিতা কিংবা অলীক স্বপ্ন। তবে সেই স্বপ্নটা তার পূরণ হলো।

শ্রাবন্তির মতই ১৭ বছর বয়সী শিমু। মা নেই। বাবা আছেন। তবে আর্থিক অনটনের পরিবারে তার কাছেও ঈদের নতুন পোষাক শুধুই স্বপ্ন। সুবিধাবঞ্চিত এমন অর্ধশত শিশুর স্বপ্ন পূরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা।

সোমবার বিকেলে কুমিল্লা নগরীর ধর্মসাগরপাড়স্থ সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান অবকাশ স্কুলে ঈদের নতুন পোষাক বিতরণ করে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা। সেই সাথে নগদ অর্থ বিতরণ করা হয়। এ সময় নতুন পোষাক পেয়ে ঈদ আনন্দে মেতে উঠে শিশুরা।

জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডা.তাহসিন বাহার সূচনা বলেন, আকাশচুম্বী সুখ নয়, সুবিধাবঞ্চিত শিশুদের কাজে আত্মার প্রশান্তি হয়। আমরা সে কাজটাই করছি।
অবকাশ ওয়েলফেয়ার এসোসিয়েশন স্কুলের প্রতিষ্ঠাতা এ আর মানিক সরকার বলেন, আমরা সুবিধাবঞ্চিত শিশুদের লেখাপড়ার দায়িত্ব নিয়েছি। আমরা চেষ্টা করি সুবিধাবঞ্চিত এসব শিশুরা লেখাপড়া করে নিজেকে যোগ্য করে তুলবে। সেই সুবিধা বঞ্চিত শিশুদের গেলো কয়েক বছর ধরে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা প্রতি ঈদে নতুন পোষাক দিচ্ছে। বিষয়টা আমাদের কাছে খুবই আনন্দের। জাগ্রত মানবিকতার এমন কাজে আমরা উৎসাহ পাই।