দেবিদ্বারে নৌকার কেন্দ্রে ঈগল পেল দুই ভোট!

নৌকার প্রার্থীর ইউনিয়নে ব্যাপক জাল ভোটের অভিযোগ
প্রতিনিধি।।
কুমিল্লার -৪ দেবিদ্বারের নৌকা প্রতীকের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলের এলাকার কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগ উঠেছে। নৌকা প্রতীকের প্রার্থীর কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদের ঈগল প্রতীক দুই ভোট পেয়েছেন। এ ঘটনার কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়েছে। রাজীর ইউনিয়নে বেশি জাল ভোটের অভিযোগ উঠে। এসব ঘটনায় এক সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

(বনকুট কেন্দ্রে জাল ভোট দেয়া তমিজ উদ্দিন।)
ঈগল সমর্থকদের দাবি, রাজী মোহাম্মদ ফখরুল দেবিদ্বার উপজেলার গুণাইঘর দক্ষিণ ইউনিয়নের বনকোট এলাকার বাসিন্দা। তার বাড়ির পাশের বনকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়, পদ্মকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়, গুণাইঘর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গুণাইঘর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রকাশ্যে ভোট কারচুপির প্রমাণ বহন করে নির্বাচনের ফলফলের শিটগুলো।
ফলাফলের শিটে দেখা যায়, এমপির বাড়ির কাছের কেন্দ্র বনকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৪৭৫ ভোটারের মধ্যে নৌকা পেয়েছে ১২৩৭ ভোট। এই কেন্দ্রেও এক ভোটার তমিজ উদ্দিন জাল ভোট দেয়ার ঘটনা ভিডিওতে প্রকাশ করেন। যা দেশব্যাপী ভাইরাল হয়েছে। এই কেন্দ্রে জয়ী স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ পেয়েছেন মাত্র ২ ভোট। যা এই উপজেলার সকল কেন্দ্রের সবচেয়ে কম।

(পদ্মকোট কেন্দ্রে জাল ভোট দেয়া ব্যালট বাতিল করা হয়।)
বনকোটের পাশের আরেকটি আলোচিত কেন্দ্র পদ্মকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই কেন্দ্রের সিল মারা একটি ব্যালট বইয়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশজুড়ে ভাইরাল হয়। পরে ওই কেন্দ্রের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা রেহেনা আক্তারকে প্রত্যাহার করা হয়। সিলমারা ব্যালট গুলো বাতিল ঘোষণা করা হয়। কিন্তু ওই কেন্দ্রে আবুল কালাম আজাদ পেয়েছেন ৪৩৭ ভোট। নৌকা পেয়েছে ১৩৮৭ ভোট।

এদিকে নৌকার সমর্থকদের দাবি,আমাদের বিরুদ্ধে করা অভিযোগ সঠিক নয়। তারাই উল্টো জাল ভোট করেছে।
উল্লেখ্য- এই নির্বাচনে মো. আবুল কালাম আজাদ ৯৬ হাজার ৮০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। রাজী মোহাম্মদ ফখরুল পেয়েছেন ৮১ হাজার ২৫৭ ভোট।