দেবিদ্বারে ৩০ শয্যার করোনা আইসোলেশন সেন্টার চালু

অফিস রিপোর্টার।।

কুমিল্লার দেবিদ্বারে করোনা রোগীদের জন্য আইসোলেশন সেন্টার চালু করা হয়েছে। শুক্রবার বিকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিপরীতে মাহবুব প্রাঙ্গণ নামের একটি ভবনে ৩০শয্যার ওই আইসোলেশন সেন্টার উদ্বোধন করেন স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুল। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউএনও রাকিব হাসান ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজী মো. আবুল কাশেম ওমানী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আহম্মদ কবীর, দেবিদ্বার থানার ওসি মো. আরিফুর রহমান, প্রভাষক সাইফুল ইসলাম শামীম, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মো. আবু কাউছার অনিক, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. ইকবাল হোসেন রুবেল ও দেবিদ্বার হ্যালো স্বেচ্ছাসেবক লীগের উদ্যোক্তা মো. সাদ্দাম হোসেন প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর জানান, ৩০ শয্যার আইসোলেশন সেন্টারে মহিলা ও পুরুষদের জন্য রয়েছে আলাদা নির্ধারিত শয্যা। আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যে সকল চিকিৎসক করোনা ইউনিটে দায়িত্ব পালন করছেন তারাই ওই নতুন আইসোলেশন সেন্টারে দায়িত্ব পালন করবেন। নতুন ওই আইসোলেশন সেন্টারে করোনা আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা দেয়া হবে।
ইউএনও রাকিব হাসান বলেন, এমপি রাজী মোহাম্মদ ফখরুলের নিজস্ব অর্থায়নে দেবিদ্বারে এ প্রথম করোনা আক্রান্ত রোগীদের জন্য ৩০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করা হয়েছে।

এমপি রাজী ফখরুল বলেন, ৩০ শয্যার আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রোগীরা বিনামূল্যে চিকিৎসাসেবা ছাড়াও ওষুধ ও অক্সিজেন পাবেন। রোগী পরিবহন ও স্থানান্তরের জন্য সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স থাকবে।