নগরীতে করোনা রোগীর সেবায় জাগ্রত মানবিকতার অক্সিজেন ব্যাংক

মাহফুজ নান্টু ঃ করোনা রোগীদের চিকিৎসা সেবায় প্রয়োজন অক্সিজেন সেবা। বিষয়টিকে প্রাধান্য দিয়ে অক্সিজেন ব্যাংক সেবা শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা। কুমিল্লা নগরীর করোনা রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়। মঙ্গলবার বিকেলে নগরীর তালপুকুরপাড়স্থ জাগ্রত মানবিকতার কার্যালয়ের সামনে থেকে অক্সিজেন সিলিন্ডারগুলো বিতরণ করেন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা।
সূত্র জানায়,করোনায় আক্রান্ত রোগীদের অনেকের জরুরী মুহূর্তে অক্সিজেন সিলিন্ডার প্রয়োজন হয়। তবে সে মুহূর্তে হাসপাতালে নেয়ার সুযোগ থাকে না। ওই সব রোগীদের কথা চিন্তা করে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার উদ্যেভগে নগরীতে ১২ টি সিলিন্ডার বিতরণ করা হয়। এছাড়াও সদর উপজেলার ছয়টি ইউনিয়নের জন্য দুটি করে মোট ১২ টি সিলিন্ডার বিতরণ করা হবে। যে সব রোগীদের অক্সিজেন প্রয়োজন হবে জাগ্রত মানবিকতার স্বেচ্ছাসেবকরা তাৎক্ষইিক করোনা রোগীর কাছে পৌঁছে দেবে অক্সিজেন সিলিন্ডার।

অক্সিজেন সিলিন্ডার বিতরণ শেষে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা বলেন, করোনা পরিস্থিতির কারইে জাগ্রত মানবিকতা নতুন সেবা চালু করেছে। জাগ্রত অক্সিজেন ব্যাংক। প্রথম ধাপে আজ নগরীর জন্য ১২ টি সিলিন্ডার দেয়া হলো। পরবর্তীতে আদর্শ সদর উপজেলার ৬ টি ইউনিয়নে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হবে। প্রতিটি ইউনিয়নের জন্য ২ টি করে মোট ১২ টি অক্সিজেন সিলিন্ডার দেয়া হবে। এছাড়াও ভবিষ্যতে করোনা রোগীদের জরুরী মুহূর্তের জন্য অক্সিজেন কন্সেট্রেটরে সাপোর্টও দেয়া হবে। জাগ্রত মানবিকতার মেডিকেল টিমে আছে ডাক্তার তানভীর। স্বেচ্ছাসেবকদের দেখিয়ে দেয়া হয়েছে কিভাবে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার ব্যবহার করতে হবে। কিভাবে ব্যবহার করলে মানুষের উপকার হবে। সবশেষে বলবো যারা এই অক্সিজেন ব্যাংক তৈরিতে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা,পাশাপাশি সবার উদ্দেশ্য বলবো সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিরাপদ থাকুন।