নগরীতে ভাইয়া এপারেলসের নির্বাহী পরিচালকের ওপর হামলা

 

ইপিজেডে চাঁদা না দেয়ায়

প্রতিনিধি।।
ইপিজেডে চাঁদা না দেয়ায় কুমিল্লায় নগরীতে ভাইয়া এপারেলসের কর্মকর্তার উপর হামলার ঘটনা ঘটেছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) দিবাগত রাতে এ হামলা চালানো হয়। এতে প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক সোহেল আহম্মেদ রুপম মারাত্মক আহত হন।

জানা গেছে, ওইদিন রাতে কুমিল্লা জিলা স্কুলের পাশে ভাইয়া এ্যাপারেলস লিমিটেডের নির্বাহী পরিচালক সোহেল আহম্মেদের উপর সাত-আটজন হামলা চালিয়ে পালিয়ে যায়।
ভাইয়া গ্রুপের ভাইস চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জানান, সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে কুমিল্লা ইপিজেড এলাকা। চাঁদাবাজি, লোকাল সরবরাহকারীদের কাছ থেকে নিম্নমানের পণ্য ক্রয় করা, ইপিজেডে নির্মাণ সামগ্রী প্রবেশ পথে গাড়ি আটকে রাখা ওখানে যেন একটি স্বাভাবিক ব্যাপার। দেশি-বিদেশি বিনিয়োগকারীরা তাদের নিজ ও কর্মচারীদের যানমাল নিয়ে সর্বক্ষণিক আতংকিত থাকে। ইতিপূর্বে স্থানীয় সন্ত্রাসীরা চাঁদার দাবিতে কুমিল্লা ইপিজেড ভাইয়া এ্যাপারেলস লিমিটেডের ফ্যাক্টরি নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছিল।
স্থানীয় সূত্র জানায়, এ ঘটনার সাথে কুমিল্লা ইপিজেড কেন্দ্রিক স্থানীয় কাউসার ও বাবু গং জড়িত থাকতে পারে। এই চক্র ইতিপূর্বে একাধিক প্রতিষ্ঠানে চাঁদার দাবিতে হুমকি প্রদান করেন।  এ ব্যাপারে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
ভাইয়া এ্যাপারেলস লিমিটেড’র কর্মকর্তারা জানান, ঘটনার প্রেক্ষিতে ইপিজেডের কার্যক্রম পরিচালনা করা তাদের পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। তারা যানমালের নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ বিষয় স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপসহ ইপিজেড কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন তারা।
কুমিল্লা কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ ফিরোজ হোসেন জানান, বিষয়টি তদন্ত চলছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।