নগরীর বিভিন্ন সড়কের বেহাল দশা

হাসিবুল ইসলাম সজিব।।
কুমিল্লা সিটি করপোরেশনের কয়েকটি সড়কে ছোট-বড় গর্ত হওয়ায় জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। সড়কের এসব গর্তে পানি জমে যাওয়ায় যান চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে।
জানা যায়, টমছম ব্রিজ থেকে বাখরাবাদ সড়কের হালুয়াপাড়া,ইপিজেড ০১ নং গেইটসহ ডুলিপাড়া মোড় থেকে সদর দক্ষিণ আঞ্চলিক সিটি করপোরেশন সড়ক,বারপাড়া ময়নামতি মেডিকেল কলেজ সড়ক, চকবাজার টু সদর হসপিটাল সড়ক, আদালত এলাকার সড়ক, হালুয়া পাড়া টু মহিলা কলেজসহ বেশ কয়েকটি সড়কের বেহাল দশা।
সড়ক গুলোতে যাতায়াতকারী যাত্রীরা জানান, সড়ক গুলো অধিকাংশ জায়গার কার্পেটিং উঠে খোয়া সরে যাওয়ায় বর্ষার পানি জমে অনেক জায়গায় ছোট-বড় বিপজ্জনক গর্ত সৃষ্টি হয়েছে।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের এক রোগী জানান, হালুয়া পাড়া ও ইপিজেড গেইটের সামনে সড়কের ঝাঁকুনিতে গর্ভবতী নারী ও হার্টের রোগীদের যাতায়াত করতে খুবই অসুবিধা হচ্ছে। প্রায় সময় সড়কের এ স্থান গুলোতে আটো রিকশা যাত্রীসহ উল্টে পড়ে আহত হচ্ছে। তাই সড়ক গুলো দ্রুত মেরামত করা প্রয়োজন।
বারপাড়া ময়নামতি মেডিকেলের সামনের এক দোকানদার বলেন, ময়নামতি মেডিকেলের সামনের সড়কটি অনেক বছর আগে সংস্করণ করেছিলো। সড়কে ছোট বড় গর্ত থাকায় রোগীরা যাতায়াত করতে সমস্যা হচ্ছে। বিশেষ করে বর্ষকালে গর্ত গুলোতে পানি জমে থাকে।
মহিলা কলেজের একজন শিক্ষার্থী জানান, হালুয়া পাড়া থেকে পশ্চিম চর্থার মধ্যে দিয়ে মহিলা কলেজে যে সড়কটি রয়েছে তার অবস্থা একবারে বেহাল দশা। প্রতিদিন কলেজে যেতে রাস্তায় ছোট বড় গর্ত থাকায় খুব কষ্ট হয়,বাসায় এসে ব্যথার জন্য ঔষধ খেতে হয়। বৃষ্টি হলে তো এ রাস্তায় যাতায়াত করতে চরম ভোগান্তি পোড়াতে হয়।
কুমিল্লা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. সেখ ফজলে রাব্বি জানান, সকল হাসপাতালে যাতায়াতের সড়ক গুলো ভালো থাকার দরকার, কারণ মুমূর্ষু রোগীদের সময় অনেক মূল্যবান। মেডিকেলসহ সবকয়টি হসপিটালের সড়ক গুলোর যেখানে যেখানে সমস্যা রয়েছে তা দ্রুত সমাধান করলে রোগী এবং সাধারণ জনগণের উপকার হবে।
কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: ছামছুল আলম জানান,উল্লেখযোগ্য সব গুলো সড়কের টেন্ডার হয়েছে। খুব দ্রুত কাজ শুরু হবে।