নজরুলের জন্ম জয়ন্তীতে কুমিল্লায় নানা আয়োজন

 

আমোদ প্রতিনিধি।।
এবার কুমিল্লায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী জাতীয়ভাবে উদ্যাপিত হবে।

বুধবার নগরীর বীরচন্দ্র গণপাঠাগার ও নগর মিলনায়তনে নজরুল জন্মবার্ষিকীর উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। সভাপতিত্বে করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ. ক. ম. বাহাউদ্দিন বাহার ও কবি পৌত্রী খিলখিল কাজী। স্বাগত বক্তব্য প্রদান করবেন সংস্কৃতি সচিব মো. আবুল মনসুর। স্মারক বক্তৃতা রাখবেন নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক। ধন্যবাদ জ্ঞাপন করবেন কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এছাড়া জেলার মুরাদনগরে নজরুলের স্মৃতিজড়িত স্ত্রী নার্গিসের বাড়ি দৌলতপুরে ২৭ মে বিকালে নজরুলের স্মৃতিসৌধে ফুল অর্পণ, বিকাল ৪টায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠিত হবে।

এদিকে নজরুল জন্মবার্ষিকী কুমিল্লা নগরীর বিভিন্ন স্থানে কবির স্মৃতিবিজড়িত স্থানে ছবি, কবিতা,পরিচিতি ও চিত্রকর্ম প্রদর্শন এবং বিভিন্ন সড়ক দ্বীপসমূহে ব্যানার, ফেস্টুন, পোস্টার ও ডিজিটাল ডিসপ্লে স্থাপন এবং আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে।
কুমিল্লা জেলা প্রশাসক মো.কামরুল হাসান বলেন,আমরা সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতা নজরুলের জন্মবাষির্কী সকল প্রস্তুুতি গ্রহণ করেছি। এছাড়া তিনব্যাপী এ আয়োজনে অতিথিদের নিরাপত্তা জন্য অতিরিক্ত আইনশৃঙ্খলায় বাহিনী মোতায়েন রয়েছে শহরে। আশা করি সফল ভাবে জাতীয় কবি নজরুলের জন্মবার্ষিকী পালন করতে পারবো।