‘ নারীদের লিফলেট বিতরণে সীমাবদ্ধ না রেখে . . .’

 প্রতিনিধি ।।
নির্বাচনে নারীদের বাড়ি বাড়ি শুধু লিফলেট বিতরণে সীমাবদ্ধ না রেখে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিতে হবে। দলের উদ্যোগে প্রশিক্ষণ আয়োজনের মাধ্যমে তাদেরকে দক্ষ করে গড়ে তুলতে হবে। সেই সাথে নারীদেরকে স্থানীয় পর্যায় থেকে জাতীয় পর্যায়ে সাধারণ আসনে মনোনয়ন প্রদান করতে হবে। কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী এবং ব্রাহ্মণবাড়িয়ার বিএনপি ও মহিলা দলের নেতৃবৃন্দের অংশগ্রহণে নারীর রাজনৈতিক নেতৃত্বের উন্নয়ন শীর্ষক সম্মেলনে এই দাবি জানানো হয়। ইউএসএআইডি’ র সহায়তায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পরিচালিত ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যাডস্কেপ’ প্রকল্পের আওতায় কুমিল্লা নগরীর একটি হোটেলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোঃ মোস্তাক মিয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেরা আলাউদ্দিন হেনা, কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, কেন্দ্রীয় মহিলা দল সাংগঠনিক সম্পাদক রায়হান রহমান হেলেন,চাঁদপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ মনির চৌধুরী, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি যুগ্ম-আহবায়ক সারওয়ার জাহান দোলন, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা দলের সভাপতি সাকিনা বেগম, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিনিয়র রিজিওনাল ম্যানেজার আবুল বাশার প্রমুখ।
উল্লেখ্য, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সুষ্ঠু ধারার গণতন্ত্র চর্চায় ২০১১ সাল থেকে বাংলাদেশে এবং ২০১৮ সাল থেকে কুমিল্লায় কাজ করছে। এর ধারাবাহিকতায় নারী নেতৃত্ব নিয়ে সম্মেলনের আয়োজন করে।