তিন কিলোমিটার সড়ক সংস্কার হ্যালো ছাত্রলীগের

মোহাম্মদ শরীফ।

কুমিল্লার দেবিদ্বার উপজেলার সুলতানপুর-খলিলপুর বেহাল রাস্তার সংস্কার করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ হ্যালো ছাত্রলীগ’। তিন কিলোমিটারের রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। রাস্তায় সৃষ্টি হয় ছোট-বড় গর্ত, অনেকাংশ ভেঙে পড়ে খালে। এছাড়া ব্রিজের পাশ থেকে মাটি সরে অনেকটা সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে প্রায় ১০ টি গ্রামের মানুষ। রবিবার নিজস্ব অর্থায়নে দুর্ভোগ পূর্ণ রাস্তাটি সংস্কার করে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের ‘হ্যালো ছাত্রলীগ’ টিম। রাস্তার ভাঙা অংশ ও গর্ত সমূহে ইট ফেলে সমান করে দেয় কর্মীরা। রাস্তাটি সংস্কার হওয়ায় খুশি আশপাশের ১০ টি গ্রামের মানুষ। হেতিমপুর গ্রামের কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থী সানি সরকার বলেন, ‘ রাস্তায় চলাচলে অনেক কষ্ট হতো। হ্যালো ছাত্রলীগের কারণে আমরা দুর্ভোগ থেকে মুক্তি পেলাম’।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক জানান, ‘এই রাস্তাটি নিয়ে মানুষ দীর্ঘদিন ভোগান্তিতে আছে। জরুরী প্রয়োজনে হাসপাতালেও যেতে পারতো না অনেক মানুষ।’

সংস্কার কাজে অংশ নেন- হ্যালো ছাত্রলীগ’ টিমের সদস্য কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সহ সম্পাদক মো. আনোয়ার হোসেন বাপ্পু, সাদ্দাম হোসেন, পৌর ছাত্রলীগ সহ সভাপতি নাজমুল হাসান, সাব্বির আহমেদ, আনোয়ার হোসেন ও উপজেলা ছাত্রলীগের সদস্য রাতুল রহমান আশিক ও মো. আমির হোসেন প্রমুখ।

উল্লেখ্য, করোনায় লাশ দাফন, টেলিমেডিসিন সেবা, খাদ্য সহায়তা, কৃষকের ধান কাটা, রক্ত দান, অক্সিজেন সেবা, মাস্ক বুথ স্থাপনসহ নানান মানবিক কাজে বিভিন্ন সময় আলোচনায় এসেছে ‘হ্যালো ছাত্রলীগ’ টিম ।