নির্বাচনকে সামনে রেখে অপশক্তি মাথা তুলে দাঁড়াবার চেষ্টা করছে:শিক্ষামন্ত্রী

 

প্রতিনিধি।।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, নির্বাচনকে সামনে রেখে অপশক্তি মাথা তুলে দাঁড়াবার চেষ্টা করছে। এসব অপশক্তিকে রুখে দিতে হবে। বৃহস্পতিবার বিকালে কুমিল্লা বিশ্ববিদ্যায়ে ভাইস-চ্যান্সেলর অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সভাপতিত্বে নৃ-বিজ্ঞান বিভাগের প্রভাষক অমিত পাল ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শারমিন সুলতানার সঞ্চালনায় এই সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। গবেষণা-নৈপুণ্যের সম্মানস্বরূপ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৭ জন শিক্ষককে ভাইস-চ্যান্সেলর অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন,বিশ্ববিদ্যালয়ে রাজনীতির কোনো অংশ যেন প্রাতিষ্ঠানিক সমৃদ্ধির পথে বাধা না হয়ে দাঁড়ায় সেদিকে খেয়াল রাখতে হবে। শুধু সনদ নয়, দক্ষতা নিয়ে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় থেকে বের হতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট নাগরিক হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বিশ্বের ৩৫ তম অর্থনৈতিক সমৃদ্ধ দেশ বাংলাদেশ।