নোয়াখালী লংমার্চ; প্রতিবাদী গান-স্লোগানে মুখর কুমিল্লা

 

 

আমোদ প্রতিনিধি:

ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে ঢাকা থেকে নোয়াখালী লংমার্চ ব্যানারে কুমিল্লায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকেলে টাউনহলের মুক্তমঞ্চে প্রতিবাদী গান-¯েøাগানে মুখর হয়ে উঠে চারপাশ। সমাবেশের পরে ফেনীর উদ্দেশ্য রওনা হয় লং মার্চটি। ঢাকা থেকে নোয়াখালীমুখী লংমার্চটি কুমিল্লা এসে পৌঁছায়। লংমার্চটিকে পুলিশ লাইনস থেকে স্বাগত জানান কুমিল্লার নেতৃবৃন্দ। লংমার্চে অংশগ্রহণকারীরা প্লেকার্ড-লাল পতাকা নিয়ে ¯েøাগান দিয়ে টাউনহলে প্রবেশ করে। এ সময় টাউনহলের মুক্তমঞ্চে লংমার্চকে স্বাগত জানিয়ে গান পরিবেশন করেন উদীচী শিল্পীগোষ্ঠীর সদস্যরা।

নারী মুক্তি কেন্দ্রের প্রেসিডেন্ট সীমা দত্ত জানান, শুক্রবার সকালে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে ঢাকা থেকে নোয়াখালী লংমার্চ শুরু করি। মাঝে নারায়ণগঞ্জ, সোনারগাঁও, কুমিল্লার চান্দিনা যাত্রা বিরতি করি।

নারী মুক্তি কেন্দ্রের অর্থ সম্পাদক নাঈমা খালিদ মনিকা জানান, রাতে তারা ফেনীর উদ্দেশ্য রওনা দিয়েছেন। শনিবার নোয়াখালীর বেগমগঞ্জে পৌঁছাবেন।

লংমার্চে অংশগ্রহণকারী সিপিবি প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহিল কাফি রতন বলেন, আমরা ৯ দফা দাবি নিয়ে লংমার্চ শুরু করেছি। আমাদের সাথে ডান সংহতি আন্দোলন, ছাত্র ফেডারেশন, উদীচী শিল্পীগোষ্ঠী, চারণ সাংস্কৃতিক কেন্দ্রসহ আরো কয়েকটি সংগঠন যোগ দিয়েছে।