পদে বহাল  কুবি উপ-উপাচার্য হুমায়ূন

 প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন ও উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবিরকে অবাঞ্চিত ঘোষণা করে পদত্যাগের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। নির্দিষ্ট সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন পদত্যাগ করলেও শিক্ষার্থীদের দাবি উপেক্ষা করে এখনো পদে বহাল আছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির।
তার পদত্যাগ না করার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মুজিবুর রহমান। তিনি বলেন, উনি আমার কাছে কোনো পদত্যাগপত্র জমা দেননি। এছাড়া আমি সচিবালয়েও খোঁজ নিয়েছি এই ব্যাপারে। সেখানেও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের কোনো পদত্যাগপত্র জমা হয়নি বলে জানিয়েছেন তারা।
গত ১৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যকে অবাঞ্চিত ঘোষণা করে পদত্যাগের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম বেধে দেয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। তবে সে সময় পার হলেও তিনি নিজের পদে বহাল রয়েছেন।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক  সাকিব হোসাইন বলেন, প্রো ভিসি নিজে পদত্যাগ করেনি। আমরা আগামীকাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের মাধ্যমে শিক্ষা সচিব এবং মাননীয় আচার্য বরাবর তার পদত্যাগের আহ্বানে আবেদনপত্র পাঠাব।
গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়ার পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আসেননি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবির। সার্বিক বিষয় সম্পর্কে জানতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবিরের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।