‘পরিমাপে কারচুপি ধর্মীয় ও আইনের দৃষ্টিতে নিষিদ্ধ’

 প্রতিনিধি।।
বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে জাতীয় মান সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই), কুমিল্লা ও জেলা প্রশাসন কুমিল্লার আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন,পণ্যের মান নিয়ন্ত্রণ,নকল পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ বন্ধ,পরিমাপে কারচুপি বন্ধ করতে হবে। পরিমাপে কারচুপি বিষয়টি ধর্মীয়, সামাজিক ও আইনি দৃষ্টিকোণ থেকে নিষিদ্ধ। সকল ব্যবসায়িদের তারা এ বিষয়ে সচেতন থাকার আহবান জানান।
সভায় প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আবদুল মান্নান,সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার। মূল প্রবন্ধ উপস্থাপন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সৈয়দুর রহমান। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) সালমা ফেরদৌস। স্বাগত বক্তব্য রাখেন বিএসটিআই, কুমিল্লার উপপরিচালক ও অফিস প্রধান কে এম হানিফ।
অনুষ্ঠানের শুরুতে বিএসটিআই‘র কার্যক্রমের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
সভায় বক্তব্য রাখেন , জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম, ব্যবসায়ী নেতা শাহ মোহাম্মদ আলমগীর খান, কুমিল্লা ইটভাটা মালিক সমিতির সম্পাদক আব্দুল মতিন, চাঁদপুর জেলা বেকারী মালিক সমিতির সভাপতি এস এম জয়নাল আবেদীনসহ আরোও অনেকে।