পরীক্ষা কেন্দ্রের সামনে প্রকাশ্যে হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার-৮

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লা তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের চর মোহনপুর গ্রামের মো. সিয়াম (১৭) নামের কলেজ শিক্ষার্থীকে হত্যার ঘটনায় মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে নিহতের বাবা হেলাল উদ্দিন সরকার বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে তিতাস থানায় মামলাটি দায়ের করেন। মামলার ৮ জন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার সবাই ২০২২ সালের দাখিল পরীক্ষার্থী। এসব তথ্য জানিয়েছেন তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুধীন চন্দ্র দাস।
মামলার এজাহার নামীয় আসামিরা হলেন, মেঘনা উপজেলার ব্রাহ্মণচর নোয়াগাঁও গ্রামের জয় মিয়ার ছেলে সাকিব হোসেন (১৯), নাজির হোসেনের ছেলে নাজমুল হাসান (১৯), জোনায়েদ ইসলাম শুভ (১৭), শফিক মিয়ার ছেলে সাইমুন মিয়া (১৯), আওলাদ হোসেনের ছেলে মাসুম বিল্লাহ রনি (১৯), বালুচর গ্রামের নুরুল হকের ছেলে ওমর ফারুক (১৯), আবুল কাশেমের ছেলে জুনায়েদ আহমেদ সৌরভ (১৯) ও করিমাবাদ গ্রামের হেলালের ছেলে মুকুল আহমেদ রাব্বি (১৭)।
এবিষয় তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুধীন চন্দ্র দাস বলেন, ঘটনার সাথে জড়িত ৮ জনকে গ্রেফতার করে শুক্রবার কুমিল্লা আদালতে প্রেরণ করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, আটক হওয়া ওই আট কিশোরের একজন নাজমুল হোসেন। সে তিতাসের পার্শ্ববর্তী মেঘনা উপজেলার বাসিন্দা এবং ওই এলাকার ব্রাহ্মণচর সিনিয়র আলিম মাদরাসার শিক্ষার্থী। তার সঙ্গে নিহত সিয়ামের চাচাতো বোনের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ওই কিশোরীও ব্রাহ্মণচর মাদরাসার শিক্ষার্থী। বেশ কিছুদিন ধরে তাদের সম্পর্ক চলে আসছিল। দাখিল পরীক্ষা শুরুর কয়েক দিন আগে নাজমুল ও তার বন্ধুরা ওই কিশোরীর এলাকায় ঘুরতে যায়। এ সময় সিয়াম বিষয়টি জানতে পারে। সে নাজমুল ও তার বন্ধুদের ওই এলাকায় যেতে নিষেধ করে।
এতে ক্ষুব্ধ হয় নাজমুল ও তার বন্ধুরা। বৃহস্পতিবার সিয়াম তার এক চাচাতো ভাইকে নিয়ে পরীক্ষার কেন্দ্রে যায়। নাজমুল ও তার সাত বন্ধু পরীক্ষা শেষে বের হলে সামনে নাজমুলকে দেখতে পায়।  সাত বন্ধু মিলে নাজমুলকে এলোপাতাড়ি মারতে থাকে।
নাজমুলের এক বন্ধু সাকিব চাকু নিয়ে আসে। সিয়ামকে কয়েকজন ধরে এবং একজন তার তলপেটে ছুরিকাঘাত করে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়ে সিয়াম।
নিহত সিয়াম মুন্সীগঞ্জ টেকনিক্যাল কলেজের প্রথম বর্ষের ছাত্র ও কুমিল্লা তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের চর মোহনপুর গ্রামের হেলাল উদ্দিন সরকারের ছেলে।