পুলিশের ধাওয়ায় স্বেচ্ছাসেবক দল নেতার মৃত্যুর অভিযোগ 

 প্রতিনিধি।।
কুমিল্লার বুড়িচংয়ে পুলিশের ধাওয়ায় ইউনিয়ন স্বেচ্ছাসেবক দল নেতার মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।  উপজেলার মোকাম গ্রামে এ ঘটনা ঘটে।
নিহতের নাম মোঃ জাকির হোসেন (৩৫)। তিনি  উপজেলার মোকাম ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি ছিলেন।
সোমবার নিহতের পরিবার জানায়, রোববার রাত ৪ টায় একদল পুলিশ জাকিরের বাড়িতে গিয়ে ঘরের দরজা খোলার জন্য ডাকাডাকি করতে থাকে।
পুলিশের উপস্থিতি টের পেয় জাকির পিছনের দরজা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ জাকিরকে ধাওয়া করে।
জাকির ঘরে না ফেরায় পরিবারের সদস্যরা ভেবেছিল জাকিরকে পুলিশ ধরে নিয়ে গেছে।
সকালে বাড়ির অদূরে জাকিরের মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পরিবারের সদস্যরা খবর দেন।  জাকিরকে কাবিলা ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ বিষয়ে বুড়িচং উপজেলা বিএনপির সহ-সভাপতি এড. শরিফুল ইসলাম বলেন, গত কয়েকদিন ধরে পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশি করে আসছিল।
রোববার রাতে পুলিশ ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের জাকির হোসেনের বাড়িতে যায়। সকালে বাড়ির পাশে জাকিরের মরদেহ পাওয়া যায়।
তিনি আরও বলেন, জাকিরের দুই হাতে হ্যান্ডকাপ পরানোর চিহ্ন রয়েছে। পুলিশের নির্যাতনেই তার মৃত্যু হতে পারে। বুড়িচং উপজেলা বিএনপির পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা জানাই।
এ বিষয়ে বুড়িচং থানার দেবপুর ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক  জাবেদ উল ইসলাম  জানান, রাতে পুলিশ জাকিরকে গ্রেফতার করতে তার বাড়িতে যায়। ঘরে তাকে না পেয়ে পুলিশ সদস্যরা চলে আসে।
বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খন্দকার বলেন, পুলিশ তার বাড়িতে গিয়েছিলো। তবে তখন তাকে পাওয়া যায় নি। পরে শুনেছি তার মরদেহ পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে।