প্রখর রোদে অসহায় কৃষকের ধান কাঁটলো যুবলীগ

অফিস রিপোর্ট।

শ্রমিক ও অর্থনৈতিক সংকটের কারনে পাকা ধান ঘরে তুলতে পারছিলেন না কুমিল্লার দেবিদ্বারের কৃষক আবদুর রশিদ ও সাদেক মিয়া। প্রখর রোদে সেই অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছে কুমিল্লা উত্তর ও দেবিদ্বার উপজেলা যুবলীগের নেতাকর্মীরা। সোমবার দিনব্যাপী উপজেলার শিবনগর ও হাদিপুর এলাকার অসহায় কৃষকদের ধান কেঁটে মাড়াই শেষে বাড়ি পৌছে দেন তারা।

শিবনগর গ্রামের কৃষক আবদুর রশিদ জানান, ‘এখন ধান কাঁটার শ্রমিক পাওয়া যায় না৷ পাওয়া গেলেও দিতে হয় দ্বিগুণ-তিনগুণ মুজুরী৷ আমরা গরিব মানুষ এত টাকা দিয়ে শ্রমিক নিয়ে কি কাজ করাতে পারবো?

হাদিপুর গ্রামের কৃষক সাদেক মিয়া জানান, ‘প্রতিদিন বৃষ্টি-তোফান আসে৷ পাকা ধান জমিতে রেখে দুশ্চিন্তায় দিনপার করছিলাম৷ প্রখর রোদে যুবলীগের ভাইয়েরা আজ ধান কেঁটে মাড়াই করে বাড়ি এনে দিয়েছে’

এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা সাইফুল ইসলাম শামীম, ইকবাল হোসেন রুবেল, আমির হোসেন আমু, মো. ওয়াহেদ সরকার, মো. রোমান সরকার, তরিকুল ইসলাম সুমন, আবুল হোসেন, মোঃ হেলাল উদ্দিন, জাকির হোসেন, বিল্লাল হোসেন, কাজী মো. শিহাব রায়হান সহ উপজেলা ও পৌরসভার অর্ধশত নেতাকর্মীরা।

সংগঠনটি নেতা কর্মীরা জানায়, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কৃষকের ধান কেঁটে মাড়াই করে ঘরে তুলে দেয়া হয়েছে। এমন মানবিক কাজ অব্যাহত থাকবে’।