প্রতিষ্ঠার ২২ বছর পর আনুষ্ঠানিক বাজেট ঘোষণা

 

দেবিদ্বার পৌরসভা

প্রতিনিধি ||

কুমিল্লার দেবিদ্বার পৌরসভা প্রতিষ্ঠার ২২ বছর পর আনুষ্ঠানিক বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (৮জুলাই) দুপুরে পৌর কার্যালয়ে বাজেট আলোচনা অনুষ্ঠানে প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন দেবিদ্বার পৌরসভার প্রথম মেয়ের মেয়র সাইফুল ইসলাম।

২০২৪-২৫ অর্থবছরের বাজেটে মোট প্রস্তাবিত রাজস্ব আয় ধরা হয়েছে ১২ কোটি ৩৮লাখ ৯ হাজার ৭৯৪ টাকা, ব্যয় ধরা হয়েছে ১১কোটি ২৩ লাখ ২২ হাজার টাকা এবং উদ্বৃত্ত ধরা হয়েছে ১ কোটি ৪৮ লাখ, ৭৭ হাজার ৯৪ টাকা।

বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ৪৫ কোটি ১৭ লাখ ৪৩ হাজার ৪৩৮ টাকা, ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি ৩৪ লাখ ২৫ হাজার টাকা এবং উদ্বৃত্ত ধরা হয়েছে ১ কোটি ৮৩ লাখ ১৮ হাজার ৪৩৮ টাকা।

রাজস্ব ও উন্নয়ন খাতে সর্বমোট ৫৭ কোটি ৫৫ লাখ ৫৩ হাজার ২৩২টাকার বাজেট ঘোষণা করা হয়।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিগার সুলতানা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিনিয়র সহকারি পুলিশ সুপার(দেবিদ্বার-ব্রাহ্মণপাড়া সার্কেল) শাহ মোস্তফা তারিকুজ্জামান ও দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নয়ন মিয়া।

পৌরকর আদায়কারী মোহাম্মদ রকিবুল ইসলামের সঞ্চালানায় বাজেট আলোচনায় আরও বক্তব্য রাখেন, উপজেলা পৌর নির্বাহী কর্মকর্তা মো. ফখরুল ইসলাম, উপ‌জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. লুৎফর রহমান বাবুল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুস সামাদ, দেবিদ্বার পৌরসভার কাউন্সিলর মো. মজিবুর রহমান, আব্দুল আলিম, সৈয়দ নাইমুল ইসলাম, মহিলা কাউন্সিলর শারমিন আক্তার, দে‌বিদ্বার উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. কাউছার হায়দার, দেবিদ্বার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রুবেল, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার পারভেজ খান।