প্রধানমন্ত্রীর কাছে ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
প্রধানমন্ত্রীর কাছে ব্রাহ্মণবাড়িয়ায় একটি সরকারি বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে আওয়ামী লীগ প্রার্থী ও জেলা আ’লীগ সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি। ব্রাহ্মণবাড়িয়ায় ভার্চুয়াল নির্বাচনী জনসভায় যুক্ত হয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে এই দাবি জানান তিনি।
বুধবার (০৩ জানুয়ারি) বিকেলে জেলা শহরের নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী ভার্চুয়ালী যুক্ত হয়ে দলের প্রার্থীদের সাথে পরিচত হন এবং নতুন প্রজন্মের দু’জন ভোটারের বক্তব্য শুনেন। এছাড়াও প্রধানমন্ত্রী একটি সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন।
নির্বাচনী জনসভার সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী তার প্রারম্ভিক বক্তব্যে বলেন- প্রধানমন্ত্রী যে মাঠে দাঁড়িয়ে আপনার সাথে মিলিত হয়েছি সেটিকে নিয়াজ মুহম্মদ স্কুল মাঠ বলা হয়। কিন্তু এই মাঠ অঙ্গনেই ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ। যেই ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে আপনি ১০ তলা বিল্ডিং দিয়েছেন, একাডেমিক ভবন দিয়েছেন। ছয় তলা একাডেমিক ভবন করে দিয়েছেন। আমাদের শ্রদ্ধেয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে নারীদের একটি হোস্টেল করে দিয়েছেন। আপনি নিয়াজ মুহম্মদ স্কুলের বিল্ডিংও করে দিয়েছেন, একটা না অনেকগুলো। আমরা এই ব্রাহ্মণবাড়িয়ায় একটি সরকারি বিশ্ববিদ্যালয় চাই, একটি সরকারি মেডিকেল কলেজ চাই; একটা সরকারি কৃষি কলেজ চাই এবং আরেকটা স্টেডিয়াম চাই। এর আগে জেলার দলীয় প্রার্থীদের পরিচয় করাতে গিয়ে মোকতাদির চৌধুরী বলেন- আপনি আমাকে পুনরায় মনোনয়ন দিয়েছেন, এজন্যে আপনাকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। এখানে আমরা পাঁচজন নৌকা মার্কার প্রার্থী আছি। একটি আসন আপনি অন্যদেরকে ছেড়ে দিয়েছেন। এরপর ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের প্রার্থী আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, ৬ আসনের ক্যাপ্টেন (অব.) এ.বি তাজুল ইসলাম, ৫ আসনের মো. ফয়জুর রহমান বাদল এবং ১ আসনের ফরহাদ হোসেন সংগ্রামকে পরিচয় করিয়ে দেন। তিনি সামনের সারিতে বসা দলের প্রার্থী ছাড়াও ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের এম.পি অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক মেয়র মো. হেলাল উদ্দিন, সহ-সভাপতি হাজী মো. হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, পৌরসভার মেয়র নায়ার কবিরসহ অন্যদের পরিচয় করিয়ে দেন।