প্রধানমন্ত্রী উপহার ‘হাড়িভাঙ্গা আম’ পৌঁছালো আগরতলায়

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
‘হাড়িভাঙা’ আম। রংপুরে উৎপাদিত এই আম খুবই সুস্বাদু এবং দেশজুড়েই বিখ্যাত। এবার এই বিখ্যাত আম এবার ওঠলো প্রধানমন্ত্রী প্রদত্ত উপহারের তালিকায়, গেলো ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায়। ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের জন্য উপহার হিসেবে এই বিখ্যাত ও সুস্বাদু হাড়িভাঙ্গা আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩০ টি কার্টনে করে ৩০০ কেজি আম সোমবার (৫ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রধানমন্ত্রীর এই উপহার পাঠানো হয় ত্রিপুরায়। 
আখাউড়া স্থলবন্দর সূত্রে জানা গেছে, সরাসরি রংপুর থেকে পিকআপ ভ্যানে করে আমগুলো আখাউড়া স্থলবন্দরে আনা হয়। ৩০ টি কার্টনে করে আসা ৩০০ কেজি আমের সবগুলোই হাড়িভাঙ্গা। পরবর্তীতে আগরতলাস্থ বাংলাদেশ সহকারি হাইকমিশানের কাছে আমগুলো হস্তান্তর করা হয়। তিনি ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের কাছে আমগুলো পৌঁছে দেবেন।
ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলাস্থল বাংলাদেশ সহকারি হাইকমিশনার মোহাম্মদ জোবায়েদ হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী প্রদত্ত এই উপহার আমরা যথাযথভাবে হস্তান্তর করব। ইতোমধ্যে ভারতের প্রধানমন্ত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর জন্যও আম পাঠানো হয়েছে।’ এসময় আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী ও আগরতলা স্থলবন্দরের ব্যবস্থাপক দেবাশীষ নন্দী, আখাউড়া স্থলবন্দরের সহকারি পরিচালক মোস্তাফিজুর রহমান, আখাউড়া শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী, আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ইনচার্জ মো. আব্দুল হামিদ উপস্থিত ছিলেন।