প্রফেসর জোহরা আনিসের স্মরণে আলোচনা ও দোয়া

 

কুমিল্লার রূপসী বাংলা কলেজে কুমিল্লা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ, রূপসী বাংলা কলেজের উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর জোহরা আনিসের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
কলেজ অধ্যক্ষ মো.ইয়াছিনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ও রূপসী বাংলা কলেজের উপদেষ্টা প্রফেসর ডা. মোসলেহ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা আবৃত্তি জোটের সভাপতি বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব বদরুল হুদা জেনু, প্রফেসর জোহরা আনিসের ছেলে কুমিল্লা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. আরিফ মোর্শেদ খাঁন, রূপসী বাংলা সমবায় সমিতি লি.এর সভাপতি অধ্যাপক মু. ইফতেখার আলম ভূইয়া, ছোট শরীফপুর ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ মো. মনিরুজ্জামান।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মরহুম প্রফেসর জোহরা আনিস ছিলেন একজন মহীয়সী নারী। কুমিল্লায় নারী শিক্ষার ক্ষেত্রে তিনি অগ্রণী ভূমিকা রেখেগেছেন। তিনি শুধু পরিবারের মধ্যেই নিজের দায়িত্ব সীমাবদ্ধ রাখননি তিনি সমাজ ও দেশের উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। তাঁর অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ বেগম রোকেয়া পদক, রত্নগর্ভা মা পদকসহ অসংখ্য পদক পেয়েছিলেন। তিনি তিন সন্তানের রত্নগর্ভা মা ছিলেন তার মধ্যে একজন কুমিল্লা মেডিকেল কলেজের ডাক্তার, একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আরেকজন সিলেট শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। এছাড়াও তার শিক্ষকতা জীবনে অসংখ্য গুণীজন তৈরি করে গেছেন। আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা করি।
এছাড়াও স্মরণ সভায় বক্তব্য রাখেন, কলেজ উপাধ্যক্ষ মোহাম্মদ আবদুল মোতালেব। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন রূপসী বাংলা সমবায় সমিতি লি. এর সেক্রেটারি মু. ফরহাদ হোসেন মজুমদার, কোষাধ্যক্ষ অধ্যাপক মিয়া মো. আকছির, কুমিল্লা সদর হাসপাতালে কর্মরত ডা. মো. শরীফুল আবেদিন কমল, কুমিল্লা জিলা স্কুলের শিক্ষক মো. নাজমুল আবেদীন কান্তসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।-প্রেস বিজ্ঞপ্তি।