প্রাণ গোপাল ও চান্দিনার সাবেক মেয়র মফিজের বিরুদ্ধে হত্যা মামলা

 

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা ।।

হত্যা ও বিস্ফোরণের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় কুমিল্লা-৭ (চান্দিনা) আসানের সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, ডিবি প্রধান হারুন অর-রশিদ, চান্দিনা পৌরসভার সাবেক মেয়র মো. মফিজুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক লিটন সরকার, চান্দিনা উপজেলা কৃষকলীগ সভাপতি মনির খন্দকার,উপদেষ্টা অ্যাড.শাহজালাল মিঞা শিপন, জেলা স্বেচ্ছাসেবক নেতা শামীম হোসেন, মোটর সাইকেল চুরিতে অভিযুক্ত শাহজাহান, চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, প্রাণ গোপাল দত্তের এপিএস সমীর দাস, মিঠু, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোসলেহ উদ্দীন, জেলা ছাত্রলীগ সভাপতি মো. মহিউদ্দিন সহ আসামী হিসেবে ৫৫ জনের নাম উল্লেখ করে হত্যার সাথে জড়িত বলে অভিযোগ আনা হয়। ওই মামলা আরও ২৫০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামী করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে ডিএমপি’র কদমতলী থানায় ওই মামলাটি দায়ের করা হয়। অভিযোগে বলা হয় গত ১৯ জুলাই বিকেল ৫টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কদমতলী থানাধীন রায়েরবাগ বাস স্ট্যান্ডে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে ইমন (২৬) নামে এক যুবককে গুলি করা হয়। পরে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত ইমন এর আত্মীয় সানি বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলাটি এফআইআর ভুক্ত করা হয়েছে বলে কদমতলী থানা পুলিশ সূত্রে জানাগেছে।

ওই মামলায় চান্দিনা উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মীকেই আসামী করা হয়।

কদমতলী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মেজবাহ্ উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার রাতে অভিযোগ পেয়ে আমরা মামলাটি প্রাথমিক তদন্ত বিবরণী (এফআইআর) হিসেবে গ্রহণ করেছি। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।