ফেসবুকে পোস্ট করে শিয়ালের মাংশ বিক্রি

অফিস রিপোর্ট ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘোষণা দিয়ে শিয়ালের মাংশ বিক্রি করে কুমিল্লা মুরাদনগর উপজেলার কাজিয়াতল এলাকায় একদল লোক। সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মুরাদনগর উপজেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মতিন বাদী হয়ে মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করেন। সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাশিম।
মামলায় অভিযুক্তরা হলেন, কাজিয়াতল এলাকার মো. আলমগীর হোসেন,  জাহাঙ্গীর আলম, সাইফুল ইসলাম, মো. শফিক ইসলাম।
বন কর্মকর্তা আবদুল মতিন বলেন, গত বৃহস্পতিবার উপজেলার দারোরা ইউনিয়নের কাজিয়াতল হাছান মার্কেটে শিয়াল জবাই করে পাঁচশ টাকা কেজি ধরে বিক্রি করেন স্থানীয় একদল যুবক। আর এই মাংসের ক্রেতা পাওয়ার জন্য ফেসবুকে মোবাইল নাম্বার দিয়ে যোগাযোগও করতে বলেছেন এক যুবক।
ক্রেতা পাওয়ার জন্য শফিকুল ইসলাম নামের একজন তার ফেইসবুক আইডিতে শিয়ালের মাংস কাটার ছবিসহ মোবাইল নাম্বারও দিয়েছেন। দেয়া নাম্বারে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিয়ালের মাংস ডিপ ফ্রিজে রাখা আছে। কাজিয়াতল হাছান মার্কেটে এসে ফোন দিলে আপনাকে রিসিভ করা হবে। আমরা এলাকায় খোঁজ নিয়ে জানতে পারি, ফাঁদ পেতে কিংবা ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তারা শেয়াল ধরে জবাই করে। যা আইনবিরোধী কাজ। নানা রোগের ঔষধ হিসেবে প্রচারণা চালিয়ে জবেহ করা শেয়ালের মাংশ পাঁচশ’ টাকা কেজি দরে বিক্রি করে।