ফ্রিজের উপরের অংশে মাংস নিচের অংশে যন্ত্রপাতি

প্রতিনিধি।।
কুমিল্লা নগরীর চকবাজারের তেলিকোনা এলাকার নিবেদিতা নামক একটি হাসপাতালের অপারেশন থিয়েটারের যন্ত্রপাতি ও ঔষধ সংরক্ষণের ফ্রিজে গরুর মাংস দেখা গেছে। এছাড়াও বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালটি সিলগালা করা হয়েছে।
সূত্রমতে,শনিবার নিবেদিতা নামক হাসপাতালে অভিযান পরিচালনা করে জেলা সিভিল সার্জন কার্যালয়ের টিম। এসময় ওই হাসপাতালের অপারেশন থিয়েটারের যন্ত্রপাতি ও ওষুধ সংরক্ষণের ফ্রিজে গরুর মাংস পাওয়া যায়। এছাড়াও হাসপাতালে সদ্য অপারেশন করা একজন রোগী পাওয়া গেলেও ২৪ ঘণ্টার মধ্যে কোন নার্স বা ডাক্তার ওই রোগীকে দেখতে আসেননি। তাছাড়া কোন ডাক্তার বা কোন নার্সও ওই হাসপাতালে দেখা যায়নি। এমন অবেহেলা ও স্বাস্থ্য সেবার মানের দুরবস্থার কারণে হাসপাতালটি সিলগালা করার ঘোষণা দেয়া হয়েছে। কিন্তু সেখানে রোগী থাকায় তা তাৎক্ষণিক বন্ধ করা হয়নি। নতুন রোগী ভর্তি না করিয়ে বর্তমান যারা আছে তাদের চলে যাওয়ার পর এই হাসপাতাল বন্ধ করা হবে।
সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার (কো-অর্ডিনেটর) আবদুল্লাহ আল সাকী বলেন, আমরা তিনটি হাসপাতালে অভিযান করেছি। দুইটির সামান্য কিছু ত্রুটি ছিল, তাদের সতর্ক করা হয়েছে। কিন্তু নিবেদিতা হাসপাতালে অবস্থা খুবই নাজুক। অপারেশন থিয়েটারের ফ্রিজটির নিচের অংশে যন্ত্রপাতি ও ওপরের অংশে মাংস রাখা ছিল। যার ফলে জীবাণু ছড়িয়ে পড়াটা স্বাভাবিক। কোন ডাক্তার নেই, নার্স নেই, কোন বর্জ্য ব্যবস্থাপনা নেই। রোগীরা অভিযোগ করেছেন, একজন ম্যানেজার আছন তিনি ডাক্তার, তিনিই নার্স আবার তিনি অপারেশনও করেন। আমরা হাসপাতালটি বন্ধের ঘোষণা দিয়েছি।