বঙ্গবন্ধুর জন্মদিনে কুবিতে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

‘অপপ্রচার চালিয়ে বঙ্গবন্ধুর অবদানকে ম্লান করা সম্ভব হয়নি’
প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। এ দিনটি উপলক্ষ্যে ক্যাম্পাসে ফ্রি মেডিক্যাল ক্যাম্প, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, বঙ্গবন্ধু লার্নিং হাব উদ্বোধন, মুজিব একটি জাতির রূপকার চলচ্চিত্র প্রদর্শন, বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্মবোধক গান পরিবেশন করা হয়েছে। এছাড়াও বাদ আসর দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
এদিকে ক্যাম্পাসে র‌্যালি শেষে উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন। এরপর শিক্ষক সমিতি, ছাত্রলীগ কুবি শাখা, কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন। আলোচনা অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, বঙ্গবন্ধুর ৫৫ বছর জীবনে বছরের পর বছর কারাগারে কাটিয়েছেন, অনেক ত্যাগ-তিতিক্ষা জুলুম সহ্য করেছেন। তিনি এসব করেছেন আমাদের জন্য, এদেশের জনগণের জন্য। তিনি যখন দেশ গড়ার কাজে নিয়োজিত তখন তাঁকে টেনেহিচঁড়ে নামানোর চেষ্টা করা হয়েছে, অপপ্রচার চালানো হয়েছে, ষড়যন্ত্র হয়েছে। এসব করে যখন পারেনি তখন আমাদের নেতাকে হত্যা করেছে। তাঁর হত্যাকারীদের দেশে-বিদেশে বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে পদে বসানো হয়েছে। তারা মিথ্যার আশ্রয় নিয়ে বঙ্গবন্ধুর সিদ্ধান্ত, নেতৃত্বকে ভুল প্রমাণিত করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর অবদানকে ম্লান করা সম্ভব হয়নি। বঙ্গবন্ধুর মতো আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে, ত্যাগ তিতিক্ষার বিনিময়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি আরও বলেন, আজ আমাদের মধ্যে মিথ্যার একটি সংস্কৃতি গড়ে উঠেছে। এটা আমরা আমাদের বিশ^বিদ্যালয়েও দেখতে পাই। বিশ্ববিদ্যালয়ের অর্জনকে নিয়ে আমরা অনেকে
সমালোচনা করি। মিথ্যার যে সংস্কৃতি, সেখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে, সত্য ও ন্যায়ের পথে চলতে হবে, তবেই উন্নয়ন সম্ভব। দিবসের শেষ কর্মসূচিতে এসকিউ গ্রুপের সহযোগিতায় শিক্ষার্থীদের জন্য নির্মিত ‘বঙ্গবন্ধু লার্নিং হাব’ উদ্বোধন করেন উপাচার্য।