‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে পেশাভিত্তিক প্রশাসন গঠনের দাবি’

 

অফিস রিপোর্টার।।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) প্রাক্তন প্রেসিডেন্ট প্রকৌশলী মোঃ আবদুস সবুর বলেন, মহাকাশ স্টেশন, স্বপ্নের পদ্মাসেতু, পারমানবিক বিদ্যুৎকেন্দ্রসহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নে প্রকৌশলীদের অবদান রয়েছে। একটি কুচক্রি, স্বার্থান্নেষী মহল জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন- ২০৪১ বাস্তবায়নকে বিঘ্নিত করতে জেলা প্রশাসনের মাধ্যমে এডিপিভুক্ত প্রকল্পের পরিবীক্ষণ ও মুল্যায়ন নিশ্চিতকরণ সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের অযৌক্তিক আদেশ জারি করে। তিনি উক্ত আদেশ বাতিলের জন্য প্রকৌশলীদের নিয়ে আইইবি-এর চলমান আন্দোলন ও তার পেক্ষাপট উল্লেখ করেন। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে পেশাভিত্তিক প্রশাসন গঠনে জোর দাবি জানান।

আইইবি কুমিল্লা কেন্দ্রে বুধবার সন্ধ্যায় প্রকৌশলীদের একটি মতবিনিময় ও মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী আবুল বাসার।

প্রকৌশলী রহমত উল্যাহ কবির সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী মীর ফজলে রাব্বী। বক্তব্য রাখেন আইইবি সহ-সাধারণ সম্পাদক প্রকৌশলী আবুল কালাম হাজারী। উপস্থিত ছিলেন গণপূর্ত অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, এলজিইডি, বাখরাবাদ গ্যাসসহ বিভিন্ন প্রকৌশল সংস্থার প্রকৌশলীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে পিঠা উৎসব ও শেষে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।