বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে চাঁদপুর নৌ পুলিশ

গত ২৩আগস্ট হতে চাঁদপুর ও কুমিল্লা জেলার বুড়িচং উপজেলাসহ বিভিন্ন এলাকায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সহায়তা নিয়ে দাঁড়িয়েছে চাঁদপুর নৌ পুলিশ। বন্যাকবলিত এলাকার অসহায় মানুষের জন্য চাঁদপুর নৌ পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

৩১আগস্ট চাঁদপুর নৌ পুলিশ কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার কালিকাপুর, বুরবুরিয়া গ্রামসহ বিভিন্ন বন্যাকবলিত এলাকায় শুকনো খাবার, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার স্যালাইনসহ প্রয়োজনীয় ঔষধ বিতরণ করেছে। নৌ পুলিশ সদস্যরা ত্রাণ কাজে সহায়তার পাশাপাশি চুরি-ডাকাতি রোধে টহল ডিউটিতে মোতায়েন রয়েছে। এছাড়া, বন্যাকবলিত মানুষদের দ্রুত উদ্ধার ও সহায়তা দিতে প্রতিটি থানা ও ফাঁড়িতে গঠন করা হয়েছে কুইক রেসপন্স টিম।

কুমিল্লার বুড়িচং উপজেলার বন্যা পরিস্থিতি সার্বিক তদারকির জন্য একজন পুলিশ কর্মকর্তার (মোঃ ইমতিয়াজ আহমেদ, পিপিএম, সহকারী পুলিশ সুপার) নেতৃত্বে গঠন করা হয়েছে ১৫ সদস্য বিশিষ্ট “বন্যা মনিটরিং সেল”। এদিকে চাঁদপুর নৌ পুলিশের অতিরিক্ত ডিআইজি  মোহাম্মদ কামরুজ্জামানের বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেছেন। তিনি বানভাসি মানুষের সার্বিক খোঁজখবর নিয়েছেন। তিনি ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করে মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন।

বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়ে নিরাপত্তা দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে চাঁদপুর নৌ পুলিশের সদস্যরা। তাদের এই উদ্যোগে স্থানীয় জনগণ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

-প্রেস বিজ্ঞপ্তি।