আগের থেকে ওয়ার্নিং দিলে আমাদের ক্ষতি কম হতো:উপদেষ্টা এম. সাখাওয়াত

 

প্রতিনিধি।।
বস্ত্র ও পাট উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম. সাখাওয়াত হোসেন বলেন,এ সময় বন্যার জন্য আমরা প্রস্তুত ছিলাম না। এসময় সাধারণত বন্যা হয়না। আমাদের পাশের দেশ কোন ওয়ার্নিং দেইনি। হঠাৎ করে পানি ছেড়ে দিয়েছে। আগের থেকে ওয়ার্নিং দিলে আমাদের ক্ষতি কম হতো। আমরা আশা করবো ভবিষ্যতে এমন হবে না।
শনিবার (৩১ আগস্ট) বিকেলে তিনি কুমিল্লার বুড়িচং উপজেলা মডেল মসজিদ এলাকায় বন্যা দুর্গতদের জন্য সেনাবাহিনীর মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান কর্মসূচি পরিদর্শন শেষে তিনি একথা বলেন। এসময় কুমিল্লা সেনানিবাসের ব্রিগেডিয়ার জেনারেল আবু সাইদ আল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার কামরান আহমেদ, বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার সাহিদা বেগমসহ সেনাবাহিনীর পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তিনি বলেন, একটি বিশেষ মুহূর্তে সরকার দায়িত্ব নিয়েছে। বন্যায় যে ক্ষতি হয়েছে তা পুনর্বাসন প্রক্রিয়া চলমান রয়েছে। যেহেতু এখন রাজনৈতিক সরকার নেই। কাকে ঠিকাদারীর দায়িত্ব দিবো। সে বিষয়টি নেই। সেহেতু পুনর্বাসন কার্যক্রম দ্রুতই হবে।
এর আগে দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রামের শ্রীপুরে বন্যা দুর্গতদের চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ পরিদর্শন শেষে তিনি বলেন, বন্যা পরবর্তী সময়ে চর্মরোগসহ বিভিন্ন পানিবাহিত রোগ ছড়ায়। গ্রাম পর্যায়ে এই রোগগুলোর জন্য প্রয়োজনীয় ওষুধ অনেক সময় পাওয়া যায় না। এই পরিস্থিতে বন্যা কবলিত এলাকাগুলোতে ওষুধ প্রয়োজন।