‘বরুড়ার স্মৃতি আমি ভুলতে পারবো না’

 

আবদুল্লাহ আল মারুফ ।।
সরকারি চাকরিজীবীরা বেশিদিন একই স্থানে থাকা সম্ভব হয়না। আমি বহু জায়গায় ছিলাম। কিন্তু বরুড়া ছিল আমার প্রাণের জায়গা। এখানকার স্মৃতি আমি ভুলতে পারবো না। বিশেষ করে করোনাকালীন সময়ে বরুড়ার জনপ্রতিনিধি, প্রশাসন ও সাধারণ মানুষ যেভাবে সহযোগিতা করেছে তা ভুলার নয়। আমার কাছে মনে হয় কিছু বিদায় মানুষের হৃদয়কে নাড়া দিয়ে যায়। বরুড়া থেকে আমার চলে যাওয়াটা এমনই লাগছে। পদোন্নতি পেয়ে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বিদায়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেষ বক্তব্যে এসব কথা বলেন। এসময় হলরুমজুড়ে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

শনিবার (১৫ মে) দুপুর দুইটায় বরুড়ার একটি রেস্টুরেন্টে সদ্য বিদায়ী স্বাস্থ্য কর্মকর্তার বিদায় ও নবাগত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহিবুস সালাম খানের বরণ অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নু-এমং মারমা মং।

স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. কামরুল হাসান সোহেলের বিদায় সংবর্ধনা ও নবাগত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মহিবুস সালাম খানের বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক পদে পদন্নোতি পাওয়া ডা. কামরুলল হাসান সোহেল আরও বলেন, চেষ্টায় ত্রুটি রাখিনি। বরুড়ার মানুষ কাজের মূল্যায়ন করবে। আমি বিশ্বাস করি শুধু ইচ্ছা আর ভালো পরিকল্পনা থাকলে যেকোন কাজ ভালোভাবেই শেষ করা সম্ভব৷

এসমিয় বিশেষ অতিথি ছিলেন ডা. কামরুলল হাসান সোহেলের সহধর্মিনী ডা. তাহিয়া শারমিন স্বর্না, সদ্য অবসরপ্রাপ্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম, ঝলম উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী অধ্যাপক ও দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি সাংবাদিক মোহাম্মদ মাসুদ মজুমদার, বরুড়া পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো. জালাল উদ্দীন, জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ডা. শরিফুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মো. তরিকুল ইসলামসহ বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার, নার্স ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. কামরুল হাসান সোহেল পদন্নোতি প্রাপ্ত হন। তার পদোন্নতিজনিত বদলিতে বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন ডা. মহিবুস সালাম খান। অনুষ্ঠানে নতুন স্বাস্থ্য কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারীরা।