বাস লরির সংঘর্ষে কুমিল্লায় মহাসড়কে ১০ ঘন্টা যানজট

প্রতিনিধি।।
কুমিল্লার চান্দিনায় বাস লরির(লং ভেহিক্যাল) মহাসড়ক জুড়ে ১০ ঘন্টা যাবত যানজট ছিলো। এতে মারাত্মক আহত হয়েছেন লরির চালক ও হেলপার। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার গোবিন্দপুর এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। বৃহস্পতিবার চান্দিনা পালকি সিনেমা হলের সামনে থেকে নিমসার বাজার পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে যানজট ছড়িয়ে পড়ে।
জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারগামী একটি যাত্রীবাহী বাস বুধবার রাত আড়াইটায় চান্দিনার গোবিন্দপুর এলাকায় একটি পণ্যবাহী লং ভেহিক্যাল অতিক্রম করার সময় দুইটি গাড়ির মধ্যে ধাক্কা লাগে। এসময় বাসের ধাক্কায় লরির সামনের অংশ ছিটকে মহাসড়কের পাশে পড়ে যায় এবং বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের বিভাজনের উপর উঠে যায়। চান্দিনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও ময়নামতি হাইওয়ে পুলিশ স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে। এর মধ্যে লরি চালক ও হেলপারকে আহতাবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মহাসড়কের উপর থেকে দুর্ঘটনা কবলিত গাড়িগুলো সরিয়ে নিতে সময় লাগে কয়েক ঘন্টা। এতে মহাসড়কের তীব্র যানজট সৃষ্টি হয়। বৃহস্পতিবার সকালে দুর্ঘটনা কবলিত গাড়িগুলো সরিয়ে নিলেও যানজট কমেনি। দুপুর পর্যন্ত যানজট অব্যাহত ছিলো।
হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ ইন্সপেক্টর মনিরুল ইসলাম জানান, দুর্ঘটনার কারণে যানজট সৃষ্টি হয়েছে। এছাড়া বৃহস্পতিবার সাধারণত মহাসড়কে যানবাহনের চাপ অনেক বেশি থাকে। যে জন্য যানজট নিয়ন্ত্রণে সময় লাগে। দুপুরে যানজট কমে আসে।