ব্রাহ্মণবাড়িয়ায় ওএমএস-টিসিবি’র কার্যক্রম শুরু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
দেশের অন্যান্য স্থানের ন্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলাতেও শুরু হয়েছে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত ওএমএস এবং টিসিবির কার্যক্রম। এই কার্যক্রমের আওতায় সরকার নির্ধারিত মূল্যে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৫২টি ডিলারের মাধ্যমে গ্রাহকদের মাঝে দেয়া হবে প্রতিদিন ১০৪ টন চাল।  বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় সদর উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গণে জেলা প্রশাসক মো. শাহগীর আলম এই কার্যক্রমের উদ্বোধন করেন।
টিসিবি এবং ওএমএস কার্যক্রম উদ্বোধনকালে অন্যান্যের মাঝে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়ামিন হোসেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কাউসার সজীব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা মুজিব প্রমুখরা উপস্থিত ছিলেন।
জেলা খাদ্য বিভাগ জানায়, সরকার নির্ধারিত বিক্রয়মূল্য প্রতিকেজি চাল ৩০ টাকা দরে মাথাপিছু সর্বোচ্চ পাঁচ কেজি করে এবং টিসিবি কার্ডধারীরা মাসিক ১০ কেজি করে চাল পাবে। খাদ্যবান্ধব এই কর্মকসূচির আওতায় প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলায় ৫২টি ডিলারের মাধ্যমে প্রতিদিন ১০৪ টন চাল সরকার নির্ধারিত মূল্যে গ্রাহকদের দেয়া হবে।