বিজরা বাজারে দোকানে চুরি নিয়ে আতংকে ব্যবসায়ীরা

 
অফিস রিপোর্টার ।।
কুমিল্লার লাকসাম উপজেলার বিজরা বাজারে প্রায়ই চুরির ঘটনা ঘটছে বলে অভিযোগ করেছেন ববসায়ীরা। এতে ব্যবসায়ীরা আতংকিত হয়ে পড়েছেন। বৃহস্পতিবার কুমিল্লা নগরীর একটি পাার্টি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন বিজরা বাজারের ব্যবসায়ীরা।

লিখিত বক্তব্যে ব্যবসায়ী ঝুটন চন্দ্র ভৌমিক বলেন, বিজরা বাজারে একের পর এক চুরি-ডাকাতির ঘটনায় ব্যবসায়ীরা এখন আতংকিত। এলাকাবাসী ও ব্যবসায়ীরা এসব ঘটনায় মামলা, মানববন্ধন, প্রতিবাদ সভা করেও কোন প্রতিকার পাচ্ছেন না। গত ১৯ আগস্ট রাতে তার মা মনি স্বর্ণ শিল্পালয়ে চুরির ঘটনা ঘটে। ওইদিন চোরের দল দোকানের লকারের তালাসহ মোট ১৬টি তালা ভেঙে ৭ ভরি স্বর্ণালংকার, ৪০ ভরি রূপা ও নগদ ৭০ হাজার টাকা লুট করে নেয়। এ ঘটনায় থানায় মামলা করতে চাইলে বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো.সেলিম বাধা দেন। তিনি বিষয়টি দেখবেন বলে আশ্বস্ত করেন। পুলিশ নিরাপত্তা রক্ষীকে আটক করলেও তিনি ছাড়িয়ে নেন। এরপরও তিনি থানায় অভিযোগ করেন। এই পর্যন্ত ১৩টি দোকানে চুরি-ডাকাতি হলেও কোন ব্যবসায়ীর মামলামাল উদ্ধার বা অপরাধীরা ধরা পড়েনি।

বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো.সেলিম বলেন, এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। কারও দোকানে চুরি-ডাকাতি হলে সে মামলা করবে। এখানে আমি কেন বাধা দিবো।

লাকসাম থানার ওসি মো.নিজাম উদ্দিন বলেন, আমরা ওই স্বর্ণ ব্যবসায়ীর মালামাল উদ্ধার এবং ঘটনায় জড়িতদের গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা করছি। এছাড়া প্রতিটি বাজারেই চুরি-ডাকাতি বন্ধে পুলিশের রাতের টহল জোরদার করা হয়েছে।