বিশ্বসেরা গবেষকদের তালিকায় সিসিএন বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষক

অফিস রিপোর্টার।।
বিশ্বসেরা গবেষকদের নিয়ে আলপার ডগার (এডি) সায়েন্টিফিক ইনডেক্স-২০২৩ তালিকায় স্থান করে নিয়েছেন কুমিল্লার সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের তিনজন শিক্ষক। সোমবার এডির ওয়েবসাইটে এই তালিকা প্রকাশিত হয়েছে।
তালিকায় সিসিএন বিশ্ববিদ্যালয়ের গবেষকদের মধ্যে প্রথম স্থানে এবং বাংলাদেশের মধ্যে ৫৪২৯তম স্থানে আছেন কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান ইকবাল আহমেদ।
তালিকায় স্থান করে নেয়া অন্যান্য শিক্ষকেরা হলেন: ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মুহসীনা জান্নাত ও আলী ইমরান।
প্রথমবারের মতো এই তালিকায় সিসিএন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা স্থান করে নেয়ায় উৎফুল্ল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা। সিসিএন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. আলী হোসেন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় গবেষণার সূতিকাগার। শিক্ষক-শিক্ষার্থীরা সকলে মিলে গবেষণায় মগ্ন থাকাটাই বিশ্ববিদ্যালয়ের অন্যতম পরিবেশ। উদীয়মান বিশ্ববিদ্যালয় হিসেবে সিসিএন বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষকের আন্তর্জাতিক তালিকায় অন্তর্ভূক্তি সত্যিই প্রশংসার দাবীদার।
 সিসিএন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি মো. তারিকুল ইসলাম চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠার পর থেকে মানসম্মত শিক্ষা প্রদানের প্রত্যয়ে গবেষণা কাজকে সমান গুরুত্ব দেয়ার চেষ্টা করছি। আমাদের লক্ষ্য সিসিএন বিশ্ববিদ্যালয় হবে আন্তর্জাতিক মানের গবেষণাধর্মী পূর্ণাঙ্গ আবাসিক বিশ্ববিদ্যালয়। সেই লক্ষ্যে ধীরে ধীরে গবেষণা কার্যক্রমে জোর দিয়েছি। যার ফল আজ তিনজন শিক্ষকের নাম আন্তর্জাতিক গবেষকদের তালিকায় স্থান করে নেয়া।