মামার বাড়িতে বেড়াতে এসে নিখোঁজ, ৩ দিন পর ডোবায় শিশুর লাশ

 

 

প্রতিনিধি।
কুমিল্লার দেবিদ্বারে মামার বাড়িতে বেড়াতে এসে নিখোঁজের ৩ দিন পর ডোবায় ভাসমান অবস্থায় আলী ইমরান নামে ২ বছরের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার উপজেলার খাইয়ার গ্রামের জাকির মাস্টারের বাড়ির দক্ষিণ পাশের একটি ডোবা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত আলী ইমরান, দেবিদ্বার উপজেলার বুড়িরপাড় গ্রামের দুবাই প্রবাসী মোঃ জসীম উদ্দিনের ছেলে।
স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, গত ১৩ ডিসেম্বর ভাই বোন ও মায়ের সাথে মামার বাড়ি খাইয়ার গ্রামে বেড়াতে আসে আলী ইমরান। শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে নিজ বাড়ি বুড়িরপাড় যাওয়ার কথা থাকলেও সকাল সাড়ে ১০টায় সে নিখোঁজ হয়। এলাকায় মাইকিং ও থানায় নিখোঁজ ডায়েরি করে। পুলিশ এলাকার ৪০টি বাড়িতে অভিযান এবং ৩টি পুকুরে জাল ফেলে তার সন্ধান পায়নি। মঙ্গলবার ফজরের নামাজ শেষে মসজিদ থেকে বাড়ি ফেরার পথে এক মুসুল্লি ডোবায় ইমরানকে ভাসতে দেখে স্বজন ও পুলিশকে খবর দেন।
নিহতের নানী পিয়ারা বেগম জানান, এ শিশুটির কোন শত্রু নেই, আমাদের সাথেও কারোর দ¦ন্দ্ব নেই। আমি তাকে আমার কোল থেকে নামিয়ে ঘরে যাই। ১০/১৫ মিনিট পরই সে নিখোঁজ হয়। ঘরের পাশের বিশাল পুকুর, অথচ বাড়ির দক্ষিণ পাশের একটি ডোবায় তার মরদেহ পাওয়া গেছে।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর জানান, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় আলী ইমরানের মা’ হোসনেয়ারা বেগম থানায় নিখোঁজ ডায়েরি করেন। আমরা ওই এলাকার প্রতি ঘরে তল্লাশি চালিয়েছি। কয়েকটি পুকুরেও অনুসন্ধান করেছি। ৩ দিন পর ডোবায় ভাসমান অবস্থায় শিশুটির লাশ উদ্ধার করেছি। মৃত্যুর কারণ নিশ্চিত হতে অপমৃত্যু মামলা দায়ের পূর্বক মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি।