বৃষ্টি উপেক্ষা করে কুমিল্লা নগরীতে শিক্ষার্থীদের মিছিল

প্রতিনিধি।।
কোটা সংস্কার আন্দোলন ঘিরে চলমান কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লায় দোয়া ও গণমিছিল করেছে শিক্ষার্থীরা। বৃষ্টি উপেক্ষা করে কর্মসূচিতে যোগ দেয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা সরকারি কলেজ, কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শুক্রবার (২ আগস্ট) কুমিল্লা নগরীর বিভিন্ন সড়ক উপসড়ক প্রদক্ষিণ করে মিছিলটি।
জানা গেছে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে পূর্বঘোষিত কর্মসূচি ছিল কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে দোয়া ও গণমিছিল। এই কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লার টমছমব্রিজ ও ঝাউতলা ছাতা মসজিদ এলাকায় কর্মসূচি দেয় কুমিল্লার শিক্ষার্থীরা। অপরদিকে কর্মসূচি আটকাতে অবস্থান নেয় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার (২ আগস্ট) ঝাউতলা ও টমছমব্রিজের শিক্ষার্থীরা কান্দিরপাড় এলাকায় মিলিত হওয়ার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থানের খবরে স্থান বদল করে শিক্ষার্থীরা। তারা নগরীর রেইসকোর্স এলাকায় শাসনগাছা রেলওয়ে ওভার পাসের সামনে অবস্থান নেয়। সেখানে বিভিন্ন ধরণের স্লোগান দেয় তারা। অনেকের হাতে ফেস্টুন দেখা যায়। এসময় তারা পুলিশকে ভূয়া ভূয়া দুয়োধ্বনি দেয় এবং উই ওয়ান্ট জাস্টিস স্লোগান দেয়।
এদিকে শিক্ষার্থীদের অবস্থানের খবর শুনে আওয়ামী লীগ নেতাকর্মীরাও স্থান বদল করে। তার পুলিশ লাইন্স এলাকায় এসে অবস্থান নেয়। এর মাঝেই শিক্ষার্থীরা কর্মসূচি শেষ করে চলে যায়।
কুমিল্লার কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) শীবেন বিশ্বাস বলেন, শিক্ষার্থীরা নগরীতে গণমিছিল করেছে। তবে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।