ব্রাজিল-আর্জেন্টিনা’র ম্যাচ ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় খেলা ফুটবল। আর ফুটবলের চির প্রতিদ্বন্দ্বী দুইটি দল ব্রাজিল এবং আর্জেন্টিনা। বিশ্বকাপ কিংবা অন্য যেকোন টুর্ণামেন্ট এলেই শুরু হয় খেলা তথা প্রিয় দল নিয়ে সমর্থকদের মাতামাতি। কখনও বাদানুবাদ, ঝগড়াও হয়ে থাকে। এবার ‘কোপা আমেরিকা’ টুর্ণামেন্টে ফাইনালে উন্নীত দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। বর্তমানে গোটা বিশ্বই করোনাময় হলেও ক্রীড়ামোদীদের মাঝে উৎসাহ-উদ্দীপনার কমতি নেই। ব্রাহ্মণবাড়িয়ায় সমর্থকদের মাঝে বেড়েই চলেছে উত্তাপ-উত্তেজনা, ঘটছে সংঘর্ষের ঘটনাও। তৎপ্রেক্ষিতে জেলা পুলিশ গ্রহণ করেছে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা।
আগামী ১১ জুলাই রোববার কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে লড়বে চির প্রতিদ্বন্ধী ব্রাজিল-আর্জেন্টিনা। দুই দলের ম্যাচকে ঘিরে যেকোনো অনভিপ্রেত ঘটনা রুখতে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থায় জেলা পুলিশ। ১০ জুলাই শনিবার রাত থেকেই বিশেষ নিরাপত্তার অংশ হিসেবে পুলিশের বিশেষ টিম জোরদার টহলে থাকবে বলে নিশ্চিত করেছে গোয়েন্দা সূত্র।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (ওসি) এমরানুল ইসলাম বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘চলমান করোনা পরিস্থিতিতে বিট পুলিশিংয়ের পাশাপাশি জেলায় পুলিশের ২৫ টিরও অধিক বিশেষ টিম কাজ করছে। কোপা আমেরিকার খেলাকে ঘিরে সমর্থকেরা যেন সংঘাতে জড়াতে না পারে সেজন্য বিশেষ টিমগুলো আরও বেশি তৎপর থাকবে। ম্যাচ শুরুর আগে থেকেই পুলিশের বিশেষ টিমগুলো বিভিন্ন পাড়া-মহল্লায় টহল দেবে। কেউ যেন ঘর থেকে বেরিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেজন্য বিশেষ নজরদারি থাকবে। বাইরে বড় পর্দায় খেলা দেখার কোনো সুযোগ দেওয়া হবে না। গ্রাম পর্যায়ের জনপ্রতিনিধিদেরকেও এসব বিষয়ে বলা হয়েছে। খেলাকে কেন্দ্র করে কাউকেই বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না।’
উল্লেখ্য, গত ৬ জুলাই বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন গুরুতর আহত হয়। এই নিয়ে ছড়িয়ে পড়ে ব্যাপক উত্তেজনা।