ব্রাহ্মণপাড়ায় মাদক ব্যবসায়ীদের হামলা, বিজিবির ১৮ রাউন্ড ফাঁকা গুলি

প্রতিনিধি।।
কুমিল্লার ব্রা‏হ্মণপাড়ায় মাদক বিরোধী ট্রাস্কফোর্সের অভিযানে মাদক ব্যবাসায়ীদের হামলার অভিযোগ উঠেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বিজিবি ১৮ রাউন্ড ফাঁকা গুলি করেছে। এসময় ছুটাছুটিতে নারী ও শ্রমিকসহ ছয়জন আহত হয়েছেন। তাদেরকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে অজ্ঞাত ৭০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।
উপজেলা প্রশাসন, বিজিবি, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ব্রা‏হ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের গঙ্গানগর এলাকার ভারত সীমান্তের ২০৫৬ পিলার এলাকা থেকে গত রোববার রাত সাড়ে ৮টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানার নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি), বিজিবি, আনসার, কুমিল্লা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথভাবে একটি মাদক বিরোধী ট্রাস্কফোর্স পরিচালনা করে। এ সময় গঙ্গানগর গ্রামের মানিক মিয়ার ছেলে মাইন উদ্দিনকে ইয়াবাসহ আটক করে। তাকে নিয়ে থানায় ফেরার পথে পিছন থেকে ৬০/৭০জনের একটি দল হামলা চালায় । এ সময়  লাঠি নিয়ে আক্রমণ ,ইটপাটকেল ও পাথর নিক্ষেপ শুরু করে। দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার কাউছার হামিদের নির্দেশে বিজিবি সদস্যরা ১৮ রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন।  এক পর্যায়ে মাইন উদ্দিন গাড়ি থেকে পালিয়ে যায়। এ সময় বিজিবির ফাঁকা গুলিতে আতংকিত হয়ে ছুটাছুটি করতে গিয়ে নারী ও শ্রমিকসহ ছয়জন আহত হয়েছেন।
ব্রা‏হ্মণপাড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা বলেন, মাদক বিরোধী টাস্কফোর্স অভিযানের সময় মাইন উদ্দিনকে ইয়াবা বড়িসহ আটক করা হয়। এ সময় তাকে নিয়ে ফেরার সময় ৬০/৭০জন লোক অভিযানে আমক্রমণ চালায়।  ম্যাজিস্ট্রেটের নির্দেশে বিজিবি ১৮ রাউন্ড গুলি ছোড়ে। আক্রমণের সময় আটক মাইন উদ্দিন পালিয়ে যায়।
বিজিবির ৬০ ব্যাটালিয়ন অধিনায়ক (সিও) লে. কর্নেল আশিক উল্লাহ ভুইয়া বলেন, ইউএনওর নেতৃত্বে মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাইন উদ্দিন নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এ সময় পিছন থেকে মাদক ব্যবসায়ীরা অভিযানে আক্রমণ চালায়। ম্যাজিস্ট্রেটের নির্দেশে বিজিবি ১৮ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
(নিউজের সাথে আগের অভিযানের ছবি ব্যবহার করা হয়েছে।)